৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এবি ম্যাজিকে আইপিএল ফাইনালে আরসিবি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 25, 2016 12:24 am|    Updated: August 21, 2020 3:16 pm

An Images

গুজরাত লায়ন্স – ১৫৮ (স্মিথ ৭৩)
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর – ১৪৯/৬ (এবি ৭৯*, ৩৩*)
৪ উইকেটে জয়ী রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার রাতে গেইল ঝড় উঠল না। কোহলি ম্যাজিকও দেখা হল না চিন্নাস্বামীর। গেস্ট অ্যাপিয়ারেন্সের মতো ক্ষণিকের জন্য দেখা দিয়েই মিলিয়ে গেলেন লোকেশ রাহুল ও শেন ওয়াটসন। ৬৮ রানে যখন ৬ উইকেট খুইয়ে বসেছে আরসিবি, তখন গুজরাত ডাগআউট অনেকটাই স্বস্তিতে। কে জানত তখনও সাইক্লোন আসা বাকি আছে! ইকবাল আবদুল্লার মতো বোলারের সঙ্গে জুটি বেঁধেও যে ম্যাচ বের করা যায়, তা আরসিবি-র অতি বড় সমর্থকও ভাবতে পারেননি। কিন্তু অন্য প্রান্তের সঙ্গী যদি হন এবি ডেভিলিয়ার্স, তাহলে মিরাকল ঘটতেই পারে।
বিরাট কোহলিকে যতবার জিজ্ঞেস করা হয়, আপনার চোখে বর্তমানে সেরা ব্যাটসম্যান কে? এক মুহূর্ত সময় না নিয়ে তিনি উত্তর দেন এবি। মঙ্গলবার রাতে তিনি যা করে দেখালেন তা রূপকথার গল্পের থেকে কোনও অংশে কম নয়। এমন চাপের পরিস্থিতিতে মাথা ঠান্ডা রেখে দলকে ফাইনালে পৌঁছে দেওয়ার কৃতিত্বই তাঁকে ম্যাচের সেরা করে তুলল। ৪৭ বলে অপরাজিত ৭৯ রানের চোখ ধাঁধানো ইনিংস সাজানো ছিল ৫ টা চার ও ৫ টা ছয় দিয়ে। তবে ইকবাল আবদুল্লাকে ভুলে গেলে চলবে না। তিনি সঙ্গ না দিলে প্লে-অফের প্রথম রাতেই গুজরাতকে ফাইনালে পৌঁছনো থেকে কেউ আটকাতে পারত না।
চলতি টুর্নামেন্টে বরাবরই আরসিবি-র বোলিং সমালোচনার মুখে পড়েছে। এদিন নিন্দুকদের জবাব দিয়ে দিলেন বোলাররাও। ৪টে উইকেট তুলে নেন ওয়াটসন। ইকবাল ও জর্ডন পান দু’টি করে উইকেট। টসে হেরে প্রথমে ব্যাট করে ৯ রানে ৩ জন ব্যাটসম্যান হারিয়ে দিশেহারা হয়ে পড়ে গুজরাত। তবে দীনেশ কার্তিক (২৪) ও ডোয়েন স্মিথ দলকে খাদ থেকে বের করেন।
কিন্তু পরিবেশ পরিস্থিতি যেন এদিন আরসিবি-র পক্ষেই ছিল। একেই বলে অঘটন। ক্রিকেটের বাইশ গজে কখন কী হয়ে যায়, কেউ বলতে পারে না। তৃতীয়বার আইপিএল-এর ফাইনালে উঠল দল। আর সেই কারণেই ফ্যাকাসে হয়ে যাওয়া মুখগুলো চিন্নাস্বামী থেকে হাসতে হাসতে বাড়ি ফিরল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement