BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিরাট-বিজয়ের জোড়া শতরানে বিপাকে বাংলাদেশ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 9, 2017 1:02 pm|    Updated: February 9, 2017 2:06 pm

Riding on Virat, Vijay's Century India heads towards a massive score

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেস্ট খেলিয়ে দেশের স্বীকৃতি পাওয়ার পর বৃহস্পতিবার ভারতের মাটিতে প্রথম টেস্ট ম্যাচটি খেলতে নেমেছিল বাংলাদেশ। কিন্তু মুরলি বিজয় এবং বিরাট কোহলির জোড়া শতরানে প্রথম দিনেই ব্যাকফুটে সাকিব-আল-হাসানরা। মুরলি বিজয়(১০৮), চেতেশ্বর পুজারা(৮৩) এবং অধিনায়ক বিরাট কোহলির(অপরাজিত ১১১) দাপটে প্রথম দিনের শেষে ভারতের রান দাঁড়াল তিন উইকেটে ৩৫৬। ক্রিজে বিরাটের সঙ্গে রয়েছেন অজিঙ্ক রাহানে(অপরাজিত ৪৫)।

এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। দলের হয়ে ওপেন করতে নামেন কে এল রাহুল এবং মুরলি বিজয়। কিন্তু প্রথম ওভারেই তাস্কিন আহমেদের বলে আউট হন রাহুল। তাঁর সংগ্রহ মাত্র ২ রান। এরপরেই ভারতীয় ইনিংসের হাল ধরেন বিজয়-পুজারা জুটি। তবে সুযোগগুলোকে কাজে লাগাতে পারলে আরও দু-তিনটি উইকেট পেতেই পারতেন বাংলাদেশের বোলাররা। এর মধ্যেই দিনের সহজতম সুযোগটি হাতছাড়া করেন মেহেদি হাসান মিরাজ। দিনের শেষে ১৯তম ওভারে মুরলি বিজয়ের সহজ রান আউট মিস করার জন্য বোধহয় হাত কামড়াচ্ছেন বাংলাদেশের প্রত্যেক খেলোয়াড়ই। কারণ ওই ওভারে যখন ঘটনাটি ঘটে তখন ভারতীয় ওপেনারের রান চল্লিশের গণ্ডিও পেরোয়নি। এক রান নেওয়ার সময় নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝির কারণে একই প্রান্তে চলে আসেন বিজয় এবং পুজারা। কিন্তু সতীর্থ রবির ছোঁড়া বল বোলারের প্রান্তে দাঁড়িয়ে থাকা মেহেদি ঠিকমতো ধরতে না পারায় ক্রিজে ফেরার সুযোগ পেয়ে যান বিজয়। তারপর শতরান করেই থামে বিজয়ের ব্যাট।

টিকিটে নাম ভুল, ডার্বির আগে ক্ষুব্ধ বাগান শিবির

বৃহস্পতিবার দ্বিতীয় উইকেটের জুটিতে ১৭৮ রান যোগ করেন বিজয় ও চেতেশ্বর পুজারা। কিন্তু শতরান থেকে ১৭ রান দূরে থেমে যান পূজারা। মেহেদি হাসানের বলে মুশফিকর রহিমের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। এরপরেই ক্রিজে আসেন অধিনায়ক বিরাট। এরই মধ্যে অবশ্য নিজের নবম শতরানটি সেরে ফেলেন বিজয়। কিন্তু শতরানের পরেই মনসংযোগে চিড় ধরে। বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি তিনি। তাইজুল ইসলামের বলে ১০৮ রানে বোল্ড প্যাভিলিয়নে ফেরেন। এদিন বিজয়ের ইনিংসটি ১২টি চার ও একটি ছয়ে সাজানো ছিল। তিনি আউট হওয়ার পর ক্রিজে আসেন অজিঙ্ক রাহানে। বিরাট-রাহানে জুটিই এরপর ভারতের ইনিংস এগিয়ে নিয়ে যেতে থাকেন। দিনের শেষে দুই ব্যাটসম্যানই অপরাজিত থাকেন। তবে ফের একটি শতরান জুড়ল কোহলির নামের পাশে। ১২টি চারের সৌজন্যে ১৪১ বলে ১১১ রান করে অপরাজিত রয়েছেন বিরাট। এটি টেস্টে বিরাটের ১৬তম শতরান। অপরদিকে ৬০ বলে ৪৫ রান করে অপরাজিত রয়েছেন রাহানে।বাংলাদেশের বোলারদের মধ্যে তাস্কিন, তাইজুল এবং মেহেদি হাসান একটি করে উইকেট পেয়েছেন।

হিংসা ছড়ানোর অভিযোগে জেলে যেতে হবে রোনাল্ডোর অন্তরঙ্গ বন্ধুকে

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে