২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রিও ওলিম্পিক থেকে নাম তুললেন ফেডেরার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 27, 2016 2:51 pm|    Updated: July 27, 2016 2:51 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছরটা মোটেই ভাল যাচ্ছে না রজার ফেডেরারের। এ বছর ট্রফির মুখ দেখেননি সুইসতারকা। তাঁর ফ্যানদের জন্য ফের খারাপ খবর। হাঁটুতে চোটের কারণে রিও ওলিম্পিক থেকে নাম তুলে নিলেন কিংবদন্তি টেনিসতারকা। শুধু রিও থেকেই নয়, ফেড এক্সপ্রেস জানিয়ে দিলেন, বাকি মরশুমে আর কোর্টেই নামবেন না তিনি।

চলতি বছর ফেব্রুয়ারি মাসে হাঁটুতে অস্ত্রোপচার হয় তাঁর। যার ফলে ফরাসি ওপেনের কোর্টেও নামতে পারেননি। সম্পূর্ণ সুস্থ হওয়ার জন্য নিজেকে আরও খানিকটা সময় দিতে চান ফেডেরার। সেই কারণেই এমন সিদ্ধান্ত। মঙ্গলবার টুইট করে নিজের সিদ্ধান্তের কথা ভক্তদের জানান। তিনি লিখেছেন, “অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে আমি আসন্ন ওলিম্পিকে সুইজারল্যান্ডের প্রতিনিধিত্ব করতে পারব না। বাকি মরশুমেও আর খেলব না। ২০১৬ মরশুমটা মাঝপথেই শেষ করতে হচ্ছে। হাঁটুর চোটের কথা চিন্তা করেই এমন কঠিন সিদ্ধান্ত নিতে হল। চিকিৎসকরা আমায় বলেছেন, আগামী কয়েক বছর যদি খেলা চালিয়ে যেতে চাই, তাহলে দু’টো পা’কেই আরও খানিকটা বিশ্রাম দিতে হবে। ভবিষ্যতের কথা ভেবেই সিদ্ধান্তটা নেওয়া। সম্পূর্ণ সুস্থ হয়ে পরের বছর আবার কোর্টে ফিরব।”

চলতি বছর গ্র্যান্ড স্লামের সংখ্যা বাড়াতে ব্যর্থ ১৭ টি গ্র্যান্ড স্লামের মালিক। এ মরশুমে এটিপি টুর্নামেন্টেও ট্রফি খরা কাটাতে পারেননি তিনি। ভক্তদের আশা ছিল, রিওতে সোনা জিতে মরশুমটাকে স্মরণীয় করে রাখবেন বিশ্বের প্রাক্তন এক নম্বর তারকা। কিন্তু তেমনটা হল না। গতবার লন্ডন ওলিম্পিকে অ্যান্ডি মারের কাছে হেরে রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল ফেডেরারকে। চার বছর পর টোকিও ওলিম্পিকের কোর্টে রজারকে কি দেখা যাবে? নাকি ওলিম্পিকে সোনা জয়ের স্বপ্ন স্বপ্নই থেকে যাবে? প্রশ্নটা উঠেই গেল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement