২৭ কার্তিক  ১৪২৬  বৃহস্পতিবার ১৪ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৭ কার্তিক  ১৪২৬  বৃহস্পতিবার ১৪ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবার একটা টেস্ট। আর সেই সঙ্গে আবার কয়েকটা রেকর্ডের মালিক হয়ে গেলেন ভারতীয় দলের হিট ম্যান। মহেন্দ্র সিং ধোনির ঘরের মাঠেই তাঁর রেকর্ড স্পর্শ করলেন রোহিত শর্মা।

এদিন প্রোটিয়া বোলিং ঝড়ে শুরুতে ভারতীয় টপ-অর্ডার খানিকটা হোঁচট খেলেও রোহিত ও রাহানে ছবিটা পালটে দেন। টেস্ট কেরিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি হাঁকিয়ে নয়া রেকর্ডের মালিক হলেন রোহিত। ভারতীয় হিসেবে টেস্টে ছয় নম্বর শতরান করে প্রাক্তন ভারত অধিনায়ক ধোনি এবং মনসুর আলি খান পতৌদির সঙ্গে নাম লেখালেন তিনি। ৯০টি টেস্ট খেলে ছ’টি শতরান করেছিলেন ধোনি। রোহিত অবশ্য সেই মাইলস্টোন ছুঁয়ে ফেললেন তিরিশটি টেস্ট খেলেই। তবে এখানেই শেষ নয়, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি তিন ম্যাচের টেস্ট সিরিজে তিনটি শতরান করেও নজির গড়লেন রোহিত। কিংবদন্তি সুনীল গাভাসকরের পর দ্বিতীয় ভারতীয় ওপেনার হিসেবে এক সিরিজে তিনটি বা তার বেশি শতরানের রেকর্ড করলেন তিনি। এই কীর্তি নিজের টেস্ট কেরিয়ারে তিনবার করেছিলেন গাভাসকর।

[আরও পড়ুন: টস হারার ভয়ে নজিরবিহীন কাণ্ড ঘটালেন প্রোটিয়া ক্যাপ্টেন, হেসে খুন কোহলিরা]

দাঁড়ান। রেকর্ডের তালিকা আরও দীর্ঘ। একটি টেস্ট সিরিজে সর্বোচ্চ ছক্কা হাঁকানোর পুরনো রেকর্ডও এদিন ভেঙে দিলেন রোহিত। চলতি সিরিজে মোট ১৬ টি ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন তিনি। এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন সিমরন হেটমেয়ার (১৫)।

[আরও পড়ুন: আইপিএলে প্রথম, এবছর কোহলিদের ‘ম্যাসাজ থেরাপি’র দায়িত্বে এক মহিলা]

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশাখাপত্তনমে প্রথম টেস্টে দুই ইনিংসে জোড়া সেঞ্চুরি করেছিলেন রোহিত। পরের টেস্টে সেভাবে নজর কাড়তে না পারলেও রাঁচিতে ফের স্বমহিমায় ধরা দিয়েছেন তিনি। টেস্ট ওপেনার হিসেবেও যে তিনি সফল, সেই প্রমাণই দিয়েছেন। গত টেস্টের আগেই রোহিতের প্রশংসায় কোহলি বলেছিলেন, “ওকে টেস্টটা উপভোগ করতে দিন। ও কী করতে পারবে, বারবার সেদিকে ফোকাস করবেন না।” রোহিত যে টেস্ট উপভোগ করছেন, সেটাই এদিন ব্যাট হাতে বুঝিয়ে দিলেন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং