BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আইপিএলে প্রথম, এবছর কোহলিদের ‘ম্যাসাজ থেরাপি’র দায়িত্বে এক মহিলা

Published by: Subhajit Mandal |    Posted: October 19, 2019 10:58 am|    Updated: October 19, 2019 11:15 am

RCB appoints Navnita Gautam as a massage therapist

স্টাফ রিপোর্টার: একটা সময় চেলসিতে মহিলা ফিজিও ছিল। বিশ্ব ক্রীড়াতে এটা নতুন কিছু নয়। ক্রিকেট টিমেও এরকম দু’একটা উদাহরণ রয়েছে। তবে আইপিএলে এই নজির ছিল না। এই প্রথম। বেঙ্গালুরু রয়্যাল চ্যালেঞ্জার্স ডাগ আউটে বিরাট কোহলিদের পাশে বসতে এবার দেখা যাবে নবনীতা গৌতমকে। আরসিবি সামনের মরশুমের জন্য তাঁকে ম্যাসাজ থেরাপিস্ট নিযুক্ত করল। এই প্রথম আইপিএলের কোনও দলের সাপোর্ট স্টাফ হিসেবে নিযুক্ত হলেন কোনও মহিলা।

আরসিবির থেকে টুইট করে এই সিদ্ধান্ত ঘোষণা করা হয়। বলা হয়, আইপিএলে প্রথম টিম হিসাবে মহিলা সাপোর্ট স্টাফ নিয়োগ করতে পেরে আমরা গর্বিত। নবনীতা টিমের প্রস্তুতি, ক্রিকেটারদের রিকভারিতে সাহায্য করবে।” আরসিবির চেয়ারম্যান সঞ্জীব চুরিওয়াল বলেন, “এরকম ঐতিহাসিক ঘটনার সাক্ষী থাকতে পেরে দারুণ লাগছে। আমরা একেবারে সঠিক পথেই এগোচ্ছে। এটা তার আরও একটা উদাহরণ।” আইপিএলে আরসিবির পারফরম্যান্স আহামরি কিছু নয়। বেশ কয়েকবার ফাইনালে উঠলেও এখনও পর্যন্ত একবারও চ্যাম্পিয়ন হতে পারেননি বিরাট কোহলিরা। এবার নতুন করে সবকিছু শুরু করতে চান তাঁরা। সাপোর্ট স্টাফেও বড়সড় বদল নিয়ে আসা হচ্ছে। মাইক হেসনকে ডিরেক্টর অব ক্রিকেট করা হয়েছে। হেসন নিউজিল্যান্ডের প্রাক্তন কোচ ছিলেন। তাঁর কোচিংয়েই কেন উইলিয়ামসনরা এবার বিশ্বকাপের ফাইনাল খেলেন। গ্যারি কার্স্টেনকে আর কোচ রাখা হচ্ছে না। গতবার কেকেআরের সহকারী সাইমন কাটিচকে এবার হেড কোচ করেছে আরসিবি।

[আরও পড়ুন: লাগাতার ব্যর্থতার জের, পাকিস্তানের অধিনায়কত্ব খোয়ালেন সরফরাজ]

তবে, সবচেয়ে বড় চমক হয়তো মহিলা ফিজিও থেরাপিস্ট নিয়োগ করা। এর আগে দেখা গিয়েছে ফুটবলে পুরুষদের ম্যাচে মহিলাদের রেফারিং করতে। লাইন্সম্যান হিসেবেও দেখা গিয়েছে মহিলাদের। বিদেশে পুরুষ দলে মহিলা কোচ হওয়ার নিদর্শনও রয়েছে। চেলসিতে দীর্ঘদিন ফিজিও ছিলে এভা ক্যানিরিও। কিন্তু, ভারতে এই প্রথম। এখন দেখার, নবনীতা গৌতমের ছোঁয়া এবছর আইপিএলে কোহলিদের চাঙ্গা করতে পারে কিনা।

[আরও পড়ুন: জাল নথির সাহায্যে ফ্ল্যাট জবরদখলের অভিযোগ, কাঠগড়ায় প্রাক্তন ক্রিকেটার ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে