BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘ওয়ানডে পারফরম্যান্সে বিরাটের থেকে এগিয়ে রোহিতই’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 26, 2017 3:17 pm|    Updated: December 26, 2017 3:17 pm

Rohit Sharma better batsman than Virat Kohli: Sandeep Patil

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর শেষে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে কেরিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি করে নজির গড়েছিলেন রোহিত শর্মা। তারপর দলের নেতৃত্বের চাপ কাঁধে নিয়ে টি-টোয়েন্টিতেও শতরান হাঁকিয়েছিলেন। মাত্র ৩৫ বলের সেই বিধ্বংসী ইনিংস দেখে অনেকেই বলেছিলেন, এই রোহিত শর্মা কুড়ি-বিশের ক্রিকেটেও ডাবল সেঞ্চুরি করলে অবাক হওয়ার কিছু নেই। তাঁর বর্তমান ফর্ম দেখে ব্যাটসম্যান হিসেবে বিরাট কোহলির থেকেও রোহিতকেই এগিয়ে রাখলেন বিসিসিআইয়ের নির্বাচন কমিটির প্রাক্তন প্রধান সন্দীপ পাতিল।

[ধোনির মেয়ে গাইল ক্রিসমাস ক্যারল, নেটদুনিয়ায় ভাইরাল ভিডিও]

কোহলি ব্যাট ধরলেই রেকর্ডের ফুলঝুরি ফোটে। বাইশ গজে বিরাট আর রেকর্ড যেন সমার্থক হয়ে দাঁড়িয়েছে। কখনও সেঞ্চুরির নিরিখে রিকি পন্টিংকে পিছনে ফেলে দেন তো কখনও নেতা হিসেবে ছুঁয়ে ফেলেন কিংবদন্তি ব্রায়ান লারাকে। শুধু ভারতীয় প্রাক্তনীরাই নন, গোটা বিশ্ব বিরাটকে সেরা বলে মেনে নিয়েছে। তাঁর প্রশংসায় পঞ্চমুখ পিটারসেন থেকে ভিভ রিচার্ডস। আর কেরিয়ারের দুর্দান্ত ফর্মে থাকা সেই বিরাটকেই কিনা সন্দীপ পাতিল রাখছেন রোহিতের পরে। টিভিতে একটি চ্যাট শোয়ে প্রাক্তন নির্বাচক প্রধান বলছেন, “বিরাট কোহলির ভক্তদের আমার কথায় খারাপ লাগতে পারে। কিন্তু আমার মতে, বর্তমানে রোহিত শর্মা কিন্তু কোহলির থেকে বেশি ভাল ব্যাটসম্যান। বিরাট নিঃসন্দেহে ভাল। টেস্ট ব্যাটসম্যান হিসেবে ভারতে সেরা তিনিই। কিন্তু সীমিত ওভারের ক্রিকেটে রোহিতকেই আমি সেরা বলব।”

[পরিবারের সঙ্গে বড়দিন পালন করে ফের কট্টরপন্থীদের রোষে কাইফ]

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে খেলেননি বিরাট। ইটালির টাস্কানিতে বলি অভিনেত্রী অনুষ্কা শর্মার সঙ্গে সাত পাকে বাঁধা পড়তেই ছুটি নিয়েছিলেন তিনি। যার প্রভাব পড়েছে তাঁর টি-টোয়েন্টি ব়্যাঙ্কিংয়েও। আর সেই সময়ই বাইশ গজে ঝলসে উঠেছিল রোহিতের ব্যাট। তাঁরও চওড়া ব্যাট গড়েছে রেকর্ড। সিরিজ জিতেছে টিম ইন্ডিয়া। তবে ৫০ ওভারের ক্রিকেটে দু’জনের স্ট্রাকই রেট প্রায় সমান। ২০১৫ থেকে এখনও পর্যন্ত দুই তারকাই ১১টি সেঞ্চুরি করেছেন। যদিও রোহিত শর্মা তুলনামূলক কম সংখ্যক ইনিংস খেলে এই মাইস্টোন ছুঁয়েছেন। রোহিত যেখানে ৪৮টি ওয়ানডেতে ১১টি শতরান করেছেন সেখানে সমসংখ্যক সেঞ্চুরি করতে কোহলি খেলেছেন ৫৬টি ইনিংস। আবার উলটো দিকে এই দুই বছরে রানের নিরিখে এগিয়ে বিরাট। তাঁর ঝুলিতে ২৮২২ রান। আর রোহিতের সংগ্রহ ২৬৭২ রান। তাই প্রাক্তনরা যাঁকেই এগিয়ে রাখুন না কেন, ভারতীয় ক্রিকেটপ্রেমীদের কাছে সন্তুষ্টি একটাই। সেরা দুই তারকাই ভারতের জার্সি গায়ে খেলেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে