BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

মস্কোয় পথ দুর্ঘটনায় ছড়াল আতঙ্ক, আহত দুই ফুটবল সমর্থক-সহ ৮

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 17, 2018 9:21 am|    Updated: June 17, 2018 9:21 am

Russia: taxi driver loses control of car, plows into Moscow crowd, 8 injured

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফুটবল বিশ্বকাপের আয়োজক দেশে পথ দুর্ঘটনায় শনিবার ছড়াল আতঙ্ক। মস্কোর রেড স্কয়ারে দুর্ঘটনার কবলে পড়ে একটি নিয়ন্ত্রণহীন ট্যাক্সি। প্রাণহানির ঘটনা না ঘটলেও গুরুতর আহত হন আটজন। যাঁদের মধ্যে ছিলেন দুই ফুটবল সমর্থকও।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মস্কোর রেড স্কয়ার চত্বর দিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাথের ভিড়ের মধ্যেই উঠে যায় ট্যাক্সিটি। চালকের কাণ্ডজ্ঞানহীনতার জন্যই গুরুতর আহত হন আটজন পথচারী। যাঁদের মধ্যে ছিলেন দুজন মহিলা মেক্সিকোবাসী। ফুটবলের টানেই যাঁরা আপাতত এ শহরে রয়েছেন। সকলকে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়। সাতজনের অবস্থা আপাতত স্থিতিশীল হলেও এক মহিলা এখনও আশঙ্কাজনক বলে খবর। গোটা ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল সাইটে। যেখানে দেখা যাচ্ছে, ট্যাক্সিটি কীভাবে ফুটপাথের উপর উঠে এল। তারপর ফুটপাথে প্রায় ১০ মিটার এগিয়ে যায় গাড়িটি। শেষমেশ ট্র্যাফিক প্রতীকে ধাক্কা মেরে দাঁড়িয়ে পড়ে। ঘটনার পরই গাড়ি থেকে বেরিয়ে পালানোর চেষ্টা করে চালক। কিন্তু প্রত্যক্ষদর্শীদের চেষ্টায় ব্যর্থ হয়।

[ইদে যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার কচিকাঁচাদের মুখে ফুটল হাসি, সৌজন্যে শিখ সংস্থা]

মস্কোর ট্র্যাফিক ম্যানেজমেন্টের তরফে জানানো হয়েছে, ওই গাড়ির চালকের লাইসেন্স কিরঘিজস্তানের। ঘটনার পরই গ্রেপ্তার করা হয় তাকে। আপাতত পুলিশ হেফাজতে রয়েছে সে। জেরায় সে জানায়, উদ্দেশ্যপ্রনোদিতভাবে ফুটপাথে গাড়ি তুলে দেয়নি সে। এদিকে, সোশ্যাল মিডিয়ায় ঘটনার কথা জানিয়ে মস্কোর মেয়র সের্জেই সব্যানিন লেখেন, “একটি গাড়ি দুর্ঘটনার ঘটে গিয়েছে। চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলাতেই এমনটা হয়েছে। ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত চলছে।”

বিশ্বকাপে জন্য বিশেষ নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে রাশিয়ার শহরগুলিকে। যে আটটি শহরে ম্যাচ হচ্ছে, সেখানকার স্টেডিয়ামের আশেপাশে কড়া নিরাপত্তার ব্যবস্থা রয়েছে। উল্লেখ্য, বিশ্বকাপ শুরুর আগে থেকেই লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের খুনের হুমকি দিয়ে চলেছে আইএসআইএস। তাই বড়সড় সন্ত্রাসের আশঙ্কাও উড়িয়ে দেয়নি রাশিয়া সরকার। সেই কারণেই নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা। আর বিশ্বকাপের মাঝেই এমন দুর্ঘটনা তাই চিন্তায় ফেলেছে পুলিশকে। দুর্ঘটনাটি ইচ্ছাকৃতভাবে করা কিনা, কিংবা এর নেপথ্যে বড়সড় কোনও ছক রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

[বিশ্বকাপের শুরুতেই বিপর্যয়, পেনাল্টি মিস করে দলকে ডোবালেন মেসি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে