BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কোহলি-রাহানের সঙ্গে একসারিতে কুলদীপ-চাহালকে বসালেন শচীন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 2, 2018 2:00 pm|    Updated: February 2, 2018 2:00 pm

 Sachin Tendulkar Puts Chahal, Kuldeep on Same row as Kohli and  Rahane

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেবারে মাস্টার স্ট্রোক। এক টুইটেই কোহলি-রাহানের সঙ্গে কুলদীপ-চাহালকে বসিয়ে দিলেন এক সারিতে। বসালেন খোদ মাস্টার ব্লাস্টার শচীন তেণ্ডুলকর। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে তাঁদের যা পারফরম্যান্স, তাতে এই তুলনা না টানা ছাড়া কোনও গতিও নেই।

[  ‘কোহলিই সর্বকালের সেরা চেজমাস্টার’ ]

টেস্ট সিরিজে ভরাডুবি হয়েছে বিরাটদের। সিরিজ হাতছাড়া হলেও শেষ টেস্টেই বোঝা গিয়েছিল, ভুলত্রুটি শুধরে লড়াই করতে তৈরি তাঁরা। ম্যাচের আগে কোহলি নিজে বলেছিলেন, প্রত্যেকে নিজেদের ভুল বুঝতে পেরেছেন। আশা করা যায়, মাঠে আর তার পুনরাবৃত্তি হবে না। হয়ওনি। ফলে একদিন হাতে থাকতেই ম্যাচ জিতে নিয়েছিলেন কোহলি অ্যান্ড কোং। সেই স্পিরিট স্পষ্ট দেখা গেল প্রথম ওয়ানডে-তেও। বিধ্বংসী দক্ষিণ আফ্রিকাকে ততোধিক বিধ্বংসী মেজাজে হারিয়ে দেন কোহলিরা। সেই জয়ের কাণ্ডারি অবশ্যই অধিনায়ক নিজে। বৃহস্পতিবারের সেঞ্চুরিতে অধিনায়ক হিসেবে শতরানের নিরিখে প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কেও ছুঁয়ে ফেলেছেন তিনি। তবে কোহলির পাশাপাশি এই কৃতিত্ব অজিঙ্ক রাহানেরও। শোনা যায় তাঁকে দলে নেওয়া নিয়ে নাকি কোচ রবি শাস্ত্রীর খানিক অ্যালার্জি আছে। যদিও যতবার তাঁকে দলে নেওয়া হয়েছে তিনি যোগ্যতা প্রমাণ করেছেন। বুঝিয়ে দিয়েছেন তিনি কেন ও কতখানি অপরিহার্য। এবারও সে ঘটনার পুনরাবৃত্তি হল। কোহলি-রাহানের রানের ব্যাটে ভর করেই জয়ে পৌঁছায় ভারত।

ব্যাটসম্যানের আজব আউটের ভিডিও ভাইরাল, কড়া পদক্ষেপ আইসিসি-র ]

তবে আরও এক জুটির এ কৃতিত্ব প্রাপ্ত। তাঁরা হলেন কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহাল। তরুণ দুই ক্রিকেটার। কোহলি-রাহানের মতো পোড় খাওয়া নন। রেকর্ডের ঝুলিও তাঁদের তেমন ভরা নয়। তবে এদিন যে পরিণতমনস্কতার ছাপ তাঁরা বোলিংয়ে রাখলেন, তার তারিফ না করে পারা যায় না। মূলত ডু প্লেসিদের যে মোটামুটি একটা রানের সীমায় আটকে রাখা গিয়েছে তা এই দুই স্পিনারের কল্যাণেই। সুতরাং তাঁদের তারিফ করতে দ্বিধা করলেন না শচীন। বরং নবীনে-প্রবীণে মিশেল ঘটিয়ে দুই জুটিকেই বসিয়ে দিলেন এক সারিতে। কুলদীপ অবশ্য কোহলি, ধোনির প্রশংসায় পঞ্চমুখ। জানাচ্ছেন, উইকেটের পিছনে ধোনি থাকলে একজন স্পিনারের অনেকটাই সুবিধা হয়। ভরসাও পান বোলার।

প্রথম ম্যাচ দক্ষিণ আফ্রিকার আস্তিন থেকে ছিনিয়ে নিয়েছেন বিরাটরা। সিরিজটাও কি দখলে রাখতে পারবেন? আপাতত সেদিকেই তাকিয়ে ক্রীড়াপ্রেমীরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে