BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কোচবিহার ট্রফিতে এক ইনিংসে ৫ উইকেট নিল শচীনের ছেলে অর্জুন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 23, 2017 11:20 am|    Updated: August 9, 2021 6:10 pm

Sachin's son Arjun takes 5 wickets in a domestic cricket match

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  মাত্র ষোলো বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল বাবার। অদূর ভবিষ্যতে কী ছেলেকেও ভারতীয় দলের হয়ে খেলতে দেখা যাবে? সেই প্রশ্নের উত্তর দেবে সময়। তবে ঘরোয়া ক্রিকেটে নজর কাড়ল শচীন তেণ্ডুলকরের ছেলে অর্জুন। বৃহস্পতিবার অনুর্ধ্ব-১৯ কোচবিহার ট্রফির ম্যাচে মধ্যপ্রদেশের বিরুদ্ধে এক ইনিংসে ৫ উইকেট  নিল সে। দুই ইনিংসে মিলিয়ে ম্যাচে ছয়টি উইকেট পেয়েছে শচীন-পুত্র।

ঘরোয়া ক্রিকেটে নয়ন মোঙ্গিয়ার রেকর্ড ভাঙল ছেলে মোহিত]

ক্রিকেট বিশ্বে সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান শচীন তেন্ডুলকর। একদিনের ম্যাচ ও টেস্ট মিলিয়ে একশোটি আন্তর্জাতিক শতরানের মালিক তিনি। এহেন বাবার ছেলেও যে ক্রিকেট খেলবে, সেটাই স্বাভাবিক। তবে মজার ব্যাপার হল, শচীনের ছেলে অর্জুন বোলার। বাঁ হাতে পেস বোলিংটা যে সে খুব একটা মন্দ করে না, সেকথা এখন সকলেই জানেন। বৃহস্পতিবার অর্জুনের দুরন্ত বোলিংয়ের সাক্ষী থাকল মুম্বইয়ের বান্দ্রা-কুরলা কমপ্লেক্স। এই মাঠেই অনুর্ধ্ব-১৯ কোচবিহার ট্রফির ম্যাচে মধ্যপ্রদেশের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে ২৬ ওভার বল করে ৯৫ রান দিয়ে পাঁচ উইকেট নিল মুম্বইয়ের পেসার অর্জুন। মধ্যপ্রদেশের প্রথম ইনিংসে একটি উইকেট পেয়েছিল সে। সবমিলিয়ে ম্যাচে ছয়টি উইকেট। তবে নিজে দুরন্ত বোলিং করলেও, দলকে জেতাতে পারেনি অর্জুন। মুম্বই ও মধ্যপ্রদেশের ম্যাচটি অমীমাংসিতভাবে শেষ হয়। ম্যাচে প্রথমে ব্যাট করে ৩৬১ রান তোলেন মধ্যপ্রদেশের অনুর্ধ্ব-১৯ ক্রিকেট দল। জবাবে ব্যাট করতে নেমে ৫০৬ তোলে মুম্বই। দ্বিতীয় ইনিংসে ৮ উইকেট হারিয়ে ৪১১ রান তুলে ডিক্লেয়ার করে দেয় মধ্যপ্রদেশ। জবাবে ১ উইকেট হারিয়ে ৪৭ রান তোলে মুম্বই। এরপরই ম্যাচ ড্র বলে ঘোষণা করেন আম্পায়াররা।

[OMG! এবার আইপিএল-এর মাঝেই দল বদলাতে পারবেন ক্রিকেটাররা?]

প্রসঙ্গত দিন কয়েক আগে কোচবিহার ট্রফিতেই বদোদরার হয়ে জাতীয় দলের  শচিনের প্রাক্তন সতীর্থ নয়ন মোঙ্গিয়ার করা সর্বোচ্চ রানের রেকর্ড ভেঙে দেয় তাঁর  ছেলে মোহিত। কেরলের বিরুদ্ধে ২৪৬ বলে ২৪০ রান করে সে।

[হঠাৎ হাজির মাহি, খুশিতে ডগমগ উপত্যকার স্কুলপড়ুয়ারা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে