২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সিন্ধুকে হারিয়ে জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ খেতাব জয় সাইনার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 8, 2017 3:06 pm|    Updated: July 13, 2018 6:07 pm

Saina Nehwal beats PV Sindhu to clinch National Badminton Championships title

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেই বলে সেয়ানে-সেয়ানে টক্কর। কেউ কাউকে এক ইঞ্চি মাটি ছাড়তে রাজি নন। ৮২ তম সিনিয়র ন্যাশনাল ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের ফাইনালের দ্বিতীয় গেম দেখলে বোঝা যায় চ্যাম্পিয়ন হওয়ার জন্য কতটা মরিয়া হয়ে উঠেছিলেন দু’জনই। তবে শেষমেশ রিও অলিম্পিকে রুপোজয়ী পি ভি সিন্ধুকে পরাস্ত করে বাজিমাত করলেন লন্ডন অলিম্পিকে ব্রোঞ্জজয়ী সাইনা নেহওয়াল।

চলতি বছর মার্চের পর ফের মুখোমুখি হয়েছিলেন দেশের দুই সেরা মহিলা শাটলার। তাঁদের দ্বৈরথ দেখতে মুখিয়ে ছিলেন ব্যাডমিন্টন প্রেমীরা। লড়াই ছিল অভিজ্ঞতা বনাম ধারাবাহিকতার। যে লড়াই ২১-১৭, ২৭-২৫ ব্যবধানে জিতে নিলেন অভিজ্ঞ সাইনাই। শেষবার ইন্ডিয়া ওপেন সুপার সিরিজের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিলেন দুই ভারতীয় শাটলার। যে ম্যাচে শেষ হাসি হেসেছিলেন সিন্ধুই। বুধবার যেন তারই মধুর প্রতিশোধ নিয়ে চ্যাম্পিয়ন হয়ে গেলেন হায়দরাবাদি ব্যাডমিন্টন তারকা। এদিন নাগপুরে প্রথম গেম জিততে একেবারেই বেগ পেতে হয়নি সাইনাকে। কিন্তু দ্বিতীয় গেমে হাড্ডাহাড্ডি লড়াই চলে। ২০-১৯ ব্যবধানে সাইনা এগিয়ে থাকাকালীন ঘুরে দাঁড়ানোর মরিয়া চেষ্টা চালান সিন্ধু। স্কোর হয়ে যায় ২৪-২৪। তবে সেখান থেকে আর সাইনাকে রোখা সম্ভব হয়নি। এই নিয়ে তৃতীয়বার টুর্নামেন্টের চ্যাম্পিয়নের তকমা পেলেন তিনি।

[জানেন, একটি ইনস্টাগ্রাম পোস্ট থেকে কত কোটি টাকা আয় বিরাটের?]

চোট সারিয়ে কোর্টে ফিরে ফের চ্যাম্পিয়ন হয়ে উচ্ছ্বসিত বিশ্বের প্রাক্তন এক নম্বর শাটলার। এর আগে ২০১৪ সালে সৈয়দ মোদি গ্রাঁ প্রি-তে সিন্ধুকে মাটি ধরিয়েছিলেন সাইনা। তারপর ইন্ডিয়া ওপেনের শেষ আটে জিতে সমতায় ফিরেছিলেন সিন্ধু। আবার তাঁকে পিছনে ফেলে দিয়ে সাইনা মনে করিয়ে দিলেন তিনি এখনও ফুরিয়ে যাননি। এদিকে পুরুষ সিঙ্গলসের ফাইনালে বিশ্বের দু’নম্বর কিদাম্বি শ্রীকান্তকে হারিয়ে  টুর্নামেন্টে প্রথমবার চ্যাম্পিয়ন হলেন এইচ এস প্রণীত।

[এশিয়ান বক্সিং চ্যাম্পিয়নশিপে পাঁচ নম্বর সোনা জিতলেন মেরি কম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে