২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

চিনা প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে ইন্দোনেশিয়া মাস্টার্সের ফাইনালে সাইনা

Published by: Sulaya Singha |    Posted: January 26, 2019 6:08 pm|    Updated: January 26, 2019 6:08 pm

Saina reaches Indonesia Masters final

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মরশুমের শুরুতে দুরন্ত ছন্দে সাইনা নেহওয়াল। চিনের প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে ইন্দোনেশিয়া মাস্টার্সের ফাইনালে পৌঁছে গেলেন ভারতীয় শাটলার। মরশুমের প্রথম ট্রফি জয়ের থেকে আর মাত্র একধাপ দূরে সাইনা।

শনিবার, দেশের সাধারণতন্ত্র দিবসে টুর্নামেন্টের সেমিফাইনালে চিনের হি বিঞ্জিয়াওকে হারিয়ে এদিন ফাইনালে ওঠেন ২৮ বছরের ভারতীয় ব্যাডমিন্টন তারকা। ষষ্ঠ বাছাই হি-কে ১৮-২১, ২১-১২, ২১-১৮ গেমে হারান তিনি। শুরুটা মন্দ করেননি সাইনা। তবে হাড্ডাহাড্ডি লড়াই চলার পরও প্রথম গেমে হেরে যান তিনি। তারপর অবশ্য প্রতিপক্ষকে আর এগিয়ে যাওয়ার সুযোগ দেননি সাইনা। পিছিয়ে পড়েও শেষ দুই গেমে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ান অলিম্পিকে ব্রোঞ্জজয়ী শাটলার। প্রথমবারের সাক্ষাতে ২১ বছরের খেলোয়াড়কে হারিয়ে বুঝিয়ে দিলেন, তিনি পুরনো ফর্মে ফিরছেন। বিয়ের পরও কোর্টে নিজের ছন্দ বজায় রেখেছেন তিনি।

[ডার্বির আগে রাগবিতে মজে মোহনবাগান, সোনিতেই ভরসা কোচের]

গতবার ইন্দোনেশিয়া মাস্টার্সে রানার্স আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল তাঁকে। তবে এবার ছবিটা পালটে ফেলতে মরিয়া তিনি। ফাইনালে তিনবারের বিশ্ব চ্যাম্পিয়ন স্পেনের ক্যারোলিন মারিন অথবা চিনের সেন ইউফেইয়ের মুখোমুখি হবেন টুর্নামেন্টের অষ্টম বাছাই সাইনা। অর্থাৎ ফাইনালের লড়াই যে বেশ শক্তিশালী, তা ভালই জানেন তিনি। আর সেই কারণেই নিজের মানসিক প্রস্তুতি শুরু করে দিয়েছেন। এর আগে ক্যারোলিনের কাছে পরাস্ত হয়ে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছেন আরেক ভারতীয় তারকা পি ভি সিন্ধু। টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন কিদাম্বি শ্রীকান্তও। তাই ট্রফি জয়ের ক্ষেত্রে এখনও স্বপ্ন দেখাচ্ছেন সাইনা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে