BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

সুপ্রিম রায়ে বড় স্বস্তি শ্রীসন্থের, স্পট ফিক্সিং কাণ্ডে আজীবন নির্বাসন তোলার নির্দেশ

Published by: Subhamay Mandal |    Posted: March 15, 2019 12:28 pm|    Updated: March 15, 2019 12:28 pm

SC revokes life time ban on Sreesanth

দীপাঞ্জন মণ্ডল, নয়াদিল্লি: আইপিএলে স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে স্বস্তি পেলেন ক্রিকেটার শান্তাকুমারন শ্রীসন্থ। শুক্রবার তাঁর উপর থেকে আজীবন নির্বাসনের শাস্তি তুলে নেওয়ার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। বিসিসিআইয়ের প্রশাসক কমিটিকে তিন মাসের মধ্যে শাস্তি পুনর্বিবেচনা করার নির্দেশ দিল সর্বোচ্চ আদালত।

এদিন বিচারপতি অশোক ভূষণ এবং কে এম যোসেফের বেঞ্চ স্পষ্ট জানিয়ে দিয়েছে, বোর্ড কী শাস্তি দেবে তা জানার অধিকার আছে শ্রীসন্থের। যদিও এই রায় দিল্লি হাই কোর্টে ক্রিকেটারের বিরুদ্ধে যে ফৌজদারি মামলা চলছে তাতে কোনওভাবেই প্রভাব ফেলবে না। হাই কোর্টে দিল্লি পুলিশ আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ করে মামলা দায়ের করেছে। প্রসঙ্গত, আদালত আইপিএল স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে অভিযুক্ত শ্রীসন্থ-সহ সব ক্রিকেটারকে বেকসুর খালাস করে। সেই রায়কেই চ্যালেঞ্জ জানিয়ে পালটা মামলা করে দিল্লি পুলিশ।

[রনজি নির্বাচনেও ঘুষ! দলে সুযোগ পেতে ৮০ লক্ষ টাকা দিলেন ক্রিকেটাররা]

উল্লেখ্য, কেরল হাই কোর্টের ডিভিশন বেঞ্চ শ্রীসন্থের উপর আজীবন নির্বাসনের বোর্ডের শাস্তির নির্দেশকে বহাল রেখেছিল। সেই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে মামলা করেন ভারতের দুবারের বিশ্বকাপ জয়ী ক্রিকেটার। এদিন সেই মামলাতেই শ্রীসন্থের পক্ষে রায় দেয় সর্বোচ্চ আদালত। আদালতের রায়ে খুশি শ্রীসন্থ। তিনি জানিয়েছেন, সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত। দ্রুত ক্রিকেটে ফিরতে চান তিনি। সময়টা ভালই যাচ্ছে এখন শ্রীসন্থের। কিছুদিন আগে রিয়ালিটি শো ‘বিগ বস’-এর ফিনালেতে রানার্স হয়েছেন। তার পর সুপ্রিম কোর্টের এই রায় তাঁকে অনেকটাই স্বস্তি দিল। তবে এখন বোর্ড কী জবাব দেয় তার মুখাপেক্ষী হয়ে থাকতে হবে তাঁকে।

[আইপিএলে এবার এই দলের ডাগআউটে দেখা যাবে সৌরভকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে