৯ জ্যৈষ্ঠ  ১৪২৬  শুক্রবার ২৪ মে ২০১৯ 

Menu Logo নির্বাচন ‘১৯ দেশের রায় LIVE রাজ্যের ফলাফল LIVE বিধানসভা নির্বাচনের রায় মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নির্বাচন ‘১৯

৯ জ্যৈষ্ঠ  ১৪২৬  শুক্রবার ২৪ মে ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেটকে স্বচ্ছ রাখতে প্রতিনিয়ত চেষ্টা চালিয়ে যাচ্ছে বিসিসিআই। বাইশ গজে গড়াপেটার অভিযোগ ওঠার পর থেকে দেশের শীর্ষ আদালতের নির্দেশে গঠিত হয়েছে প্রশাসনিক কমিটিও। তা সত্ত্বেও ফের কলঙ্কিত ‘জেন্টলম্যানস গেম’। রনজি ট্রফির দলে সুযোগ পেতে নির্বাচককে মোটা অঙ্কের ঘুষ দেওয়ার অভিযোগ উঠল তিন ক্রিকেটারের বিরুদ্ধে।

[আইপিএলে এবার এই দলের ডাগআউটে দেখা যাবে সৌরভকে]

জানা গিয়েছে, দিল্লির তিন ক্রিকেটারকে রনজির নির্বাচক বলেছিলেন, অর্থের বিনিময়ে তাঁদের তিন রাজ্যের দলে সুযোগ করে দেবেন। সেই মতো তিন উঠতি ক্রিকেটার মিলে ৮০ লক্ষ টাকা নির্বাচককে দেন তাঁরা। কিন্তু তারপরও দলে জায়গা হয়নি তাঁদের। অভিযোগ, ক্রিকেটারদের ভুয়ো নির্বাচনী চিঠি দেওয়া হয়েছিল। গোটা ঘটনা বিসিসিআইয়ের কানে পৌঁছাতেই পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয়। যার ভিত্তিতে একটি মামলা রুজু হয়েছে।

বিসিসিআইয়ের দুর্নীতি দমন শাখার আঞ্চলিক আধিকারিক আয়ুষ্মার উপাধ্যায় জানান, কনিষ্ক গৌর, কিষাণ আত্রী এবং শিভম শর্মা নামে তিন ক্রিকেটারের তরফে আমরা তিনটি অভিযোগ পেয়েছেন তিনি। নাগাল্যান্ড, মণিপুর এবং ঝাড়খণ্ডের রনজি দলে যাতে তাঁদের সুযোগ করে দেওয়া হয়, তার জন্য ৮০ লক্ষ টাকা ঘুষ দিয়েছিলেন তাঁরা। কনিষ্ক নিজের মুখেই স্বীকার করেছেন, গত বছর এক ক্রিকেট কোচ তাঁকে বলেন, নাগাল্যান্ড দলে তিনি অতিথি খেলোয়াড় হিসেবে খেলার সুযোগ পাবেন। পাঁচ ম্যাচে খেলার জন্য ১৫ লক্ষ টাকা দাবি করা হয়েছিল তাঁর থেকে। অর্থের বিনিময়ে নাগাল্যান্ডের অনূর্ধ্ব ১৯ দলের হয়ে দুটি ম্যাচও খেলেন তিনি। কিন্তু তারপরই বাধা দেওয়া হয় তাঁকে। কারণ জানতে চাইলে, নাগাল্যান্ড ক্রিকেটের তরফে জানানো হয়, নির্বাচন নিয়ে তিনি যে চিঠি পেয়েছেন তা ভুয়ো। তাই তাঁকে দলে নেওয়া সম্ভব নয়। ক্রিকেটারের অভিযোগের ভিত্তিতে ওই রাজ্যের ক্রিকেট বোর্ডের সদস্য-সহ মোট এগারো জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং