BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

এশিয়াডের পর এবার বিশ্ব চ্যাম্পিয়নশিপ, ফের সোনা জিতলেন শুটার সৌরভ চৌধুরী

Published by: Tanumoy Ghosal |    Posted: September 6, 2018 5:56 pm|    Updated: September 6, 2018 5:56 pm

Shooting World Championship: Shooter Saurabh Chaudhary wins gold

স্টাফ রিপোর্টার: জাকার্তায় সোনা জেতার পর তাকে বিস্ময় বালকের সম্মান দিয়েছিলেন অনেকেই। আবার এও বলতে শোনা গিয়েছিল,  এই ছেলে অনেক দূর যাবে। বাস্তবে দেখা গেল,  সত্যিই সে লম্বা রেসের ঘোড়া।

[ ষোলোতেই বাজিমাত, সৌরভ চৌধুরির হাত ধরে এশিয়াডে তৃতীয় সোনা ভারতের]

তিনি বলতে সৌরভ চৌধুরি। ভারতীয় শুটার। বয়স মাত্র ১৬। অথচ এই   বয়সেই ক’দিন আগে এশিয়াডে সোনা জিতেছিল ওই কিশোর। দেখিয়েছিল পিস্তল শুটার হিসাবে কীভাবে উঠে আসছে সে। জাকার্তার পর এবার বিশ্ব চ্যাম্পিয়নশিপেও সোনা জয়ের দৌড়ে সফল সৌরভ। সবচেয়ে বড় কথা, বিশ্বচ্যাম্পিয়নশিপে নিজের ইভেন্টে এশিয়াডের থেকেও বেশি স্কোর করল প্রতিভাবান এই শুটার।  জাকার্তায় স্কোর ছিল ২৪০.৫ পয়েন্ট। তাতেই  সোনা জিতেছিল সৌরভ চৌধুরি। চাংওন শুটিং বিশ্ব চ্যাম্পিয়নশিপে স্কোর আরও ভাল। এবার সৌরভ স্কোর করেছে ২৪৫.৫ পয়েন্ট।  গত জুনে নিজের রেকর্ড ভেঙেছিল মেরুটের শুটার সৌরভ চৌধুরি। তাই এই কিশোর যে ভাল ফর্মেই আছে, তা নিয়ে আর সন্দেহের অবকাশ নেই।

সত্যি কথা বলতে, ১০ মিটার এয়ার পিস্তলে এরকম ধারাবাহিকতা ভারতীয় শুটারদের মধ্যে সচরাচর দেখা যায় না।  চাংওনে বিশ্বচ্যাম্পিয়নশিপে অপর ভারতীয় শুটার অভিষেক ভার্মা পেয়েছেন ব্রোঞ্জ। রুপো পান কোরিয়ার শুটার লিম হোজিন। স্বভাবতই এশিয়াডের পর বিশ্ব চ্যাম্পিয়নশিপেও সোনা জেতায় সোশ্যাল মিডিয়া সৌরভকে নিয়ে উত্তাল। অনেকেই বলেছেন, ভারতীয় শুটিং বিশ্ব দরবারে ক্রমশ উন্নতি করছিল। কিন্তু সৌরভ দেখাল সে ভারতকে কোথায় নিয়ে যেতে পারে। বোঝাল, কম বা বেশি বয়স প্রতিযোগিতায় বাধা হয়ে দাঁড়াতে পারে না। মাত্র ১৬ বছর বয়সে একের পর এক সাফল্যে বিশ্ব ক্রীড়াজগতে সমীহ আদায় করে নিয়েছে এই ভারতীয় এই কিশোর। এখন ওলিম্পিকে কীভাবে সোনার পদক আনা যায় তা নিয়ে রণকৌশল ঠিক করছেন সৌরভের কোচ।

[ এশিয়ান গেমসে জেতা পুরস্কারের অর্থ বন্যা দুর্গতদের দিলেন ভারতীয় অ্যাথলিট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে