১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ইন্দোনেশিয়ার প্রতিপক্ষকে হারিয়ে চ্যাম্পিয়ন সিন্ধু

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 29, 2017 3:05 pm|    Updated: July 13, 2018 6:09 pm

Sindhu clinches Syed Modi Grand Prix Gold trophy

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছর অলিম্পিক পদক জয়ের পর চলতি বছরের শুরুতেও বাজিমাত করলেন পি ভি সিন্ধু। রবিবাসরীয় লখনউয়ে প্রথমবার সৈয়দ মোদি গ্র্যাঁ প্রি গোল্ড খেতাব জিতে নিলেন হায়দরাবাদি শাটলার। সিন্ধুর পাশাপাশি পুরুষ সিঙ্গলসেও চ্যাম্পিয়ন হলেন ভারতীয় ব্যাডমিন্টন তারকা সমীর বর্মা।

(রহস্যজনক মৃত্যু ভারতীয় ক্রিকেট দলের সদস্যের)

এদিন মহিলা সিঙ্গলসের ফাইনালে মাত্র ৩০ মিনিটেই ইন্দোনেশিয়ার গ্রেগরিয়া মারিস্কাকে স্ট্রেট গেমে পরাস্ত করেন টুর্নামেন্টের শীর্ষ বাছাই সিন্ধু। ভারতীয় তারকার পক্ষে ম্যাচের ফল ২১-১৩, ২১-৪। এই নিয়ে কেরিয়ারের ষষ্ঠ গ্রাঁ প্রি খেতাব জিতলেন সিন্ধু। ২০১৪-তে টুর্নামেন্টের ফাইনালে পৌঁছে সাইনা নেহওয়ালের কাছে হেরেছিলেন তিনি। এবার তাই কোমর বেঁধে কোর্টে নেমেছিলেন। পাশাপাশি সেবারের তুলনায় এ বছর সিন্ধুর থেকে ভক্তদের প্রত্যাশা যে অনেকটা বেশি ছিল, তাও তাঁর অজানা ছিল না। তাই প্রতিপক্ষকে এদিন ঘুরে দাঁড়ানোর কোনও সুযোগই দেননি সিন্ধু।

(মিনার্ভাকে ৫ গোলে উড়িয়ে দিল ইস্টবেঙ্গল)

এদিকে, আরেক ভারতীয় বি সাই প্রনীতকে ২১-১৯, ২১-১৬ গেমে হারিয়ে ট্রফি ঘরে তুললেন সমীর। সিন্ধু ও সমীর ছাড়াও টুর্নামেন্টের মিক্সড ডাবলসে সপ্তম বাছাই পোনাপ্পা-সুমীত জুটিকে ২২-২০, ২১-১০ ব্যবধানে উড়িয়ে দিয়ে প্রথমবার এই খেতাব জিতলেন প্রবীণ জেরি চোপড়া এবং এন এস রেড্ডি। সব মিলিয়ে টুর্নামেন্টের পাঁচটি বিভাগের মধ্যে তিনটিতেই চ্যাম্পিয়ন হলেন ভারতীয় শাটলাররা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে