২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সাইনার পর এবার বলিউডে তৈরি হচ্ছে সিন্ধুর বায়োপিক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 1, 2017 1:03 pm|    Updated: July 13, 2018 6:08 pm

Sonu Sood to make biopic on shuttler PV Sindhu

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৯ আগস্ট, ২০১৬। রিও অলিম্পিকের সেই রাত আজও দেশবাসীর চোখে উজ্জ্বল। ক্রিকেট, ফুটবল, টেনিসের পাগলামিকে পিছনে ফেলে দিয়ে গোটা দেশকে এক সুতোয় বেঁধে দিয়েছিলেন এক ভারতীয় ব্যাডমিন্টন তারকা। পি ভি সিন্ধু। সেই লড়াইয়ে ক্যারোলিনা মারিনের কাছে পরাস্ত হলেও পিপল’স চ্যাম্পিয়ন হয়েছিলেন হায়দরাবাদি শাটলার। ভারতীয় ক্রীড়া জগতে তাঁর কৃতিত্বকে এবার সম্মান জানাতে চলেছে বলিউড।

[অত্যন্ত খোলামেলা পোশাক, অভিযোগে টুর্নামেন্ট থেকে বাদ কিশোরী]

মহেন্দ্র সিং ধোনি, মিলখা সিং, শচীন তেণ্ডুলকর এবং সাইনা নেহওয়ালের পর এবার সিন্ধুর বায়োপিক তৈরি হতে চলেছে হিন্দি সিনেমার জগতে। ইতিহাস গড়া ভারতীয় মহিলা খেলোয়াড়ের বায়োপিকের প্রযোজক অভিনেতা সোনু সুদ এমন সুযোগ পাওয়ায় দারুণ উচ্ছ্বসিত। তিনি মনে করেন, সিন্ধুর বায়োপিক বানানোর এটাই আদর্শ সময়। কারণ বর্তমানে ক্রিকেট ছাড়াও অন্যান্য খেলায় আগের থেকে অনেক বেশি আগ্রহ দেখান দেশবাসী। একটি সাক্ষাৎকারে সোনু জানান, যেদিন সিন্ধু রিও ওলিম্পিকে রুপো ঘরে তুলেছিলেন, সেদিনই প্রথমবার বায়োপিক তৈরির কথা তাঁর মাথায় এসেছিল। তিনি বলেন, “সিন্ধু বায়োপিক তৈরি করব ভেবে গবেষণাও শুরু করে দিয়েছিলাম। জানতে পারি, প্র্যাকটিসের জন্য বাড়ি থেকে রোজ ৫০ কিলোমিটার হেঁটে ক্যাম্পে পৌঁছতেন সিন্ধু।” তাঁর এই সফর উঠতি শাটলারদেরও অনুপ্রেরণা জোগাবে বলে আশা সোনুর।

[আলোচনাতেই মিটবে কাশ্মীর সমস্যা, আশা তুরস্কের প্রেসিডেন্টেরও]

আমির খানের ‘দঙ্গল’ ছবিতে নারীশক্তিকে সম্মান জানানো হয়েছিল। একরাশ প্রতিকূলতা পেরিয়ে দুই মহিলা কুস্তিগির গীতা ও ববিতা ফোগাটের সাফল্যের ছবি তুলে ধরা হয়েছিল। এবার বড়পর্দায় ধরা পড়বে সিন্ধুর নানা অজানা কাহিনি, অদেখা পরিশ্রমের ছবি। কিন্তু হায়দরাবাদি শাটলারের চরিত্রে কাকে দেখা যাবে? সোনু জানান, সবে কথাবার্তা শুরু হয়েছে। এখনও পর্যন্ত কিছু চূড়ান্ত হয়নি। তবে ছবিতে সোনু অভিনয় করবেন বলেও ইঙ্গিত দিয়ে রাখলেন। ইতিমধ্যেই সিন্ধুর কানে এই সুখবর পৌঁছে গিয়েছে। উচ্ছ্বসিত শাটলার বলছেন, “ওঁরা একটা চিত্রনাট্য লিখেছে। আমি নিশ্চিত হাজার হাজার ভারতীয়কে স্বপ্ন সফল করার অনুপ্রেরণা দেবে এই বায়োপিক।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে