BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নিজের শহরে ছদ্মবেশে সৌরভ গঙ্গোপাধ্যায়, চিনতে পারলেন না কেউই

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 16, 2018 2:06 pm|    Updated: July 8, 2022 11:57 am

Sourav Ganguly appears as Pizza delivery boy for commercial ad

গৌতম ভট্টাচার্য: ইউটিউব খুললে দেখা যাবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর একটা অভিনব ভিডিও । ডাউনটাউন মাদ্রিদের রাস্তায় ছদ্মবেশে ফুটবল খেলছেন তিনি। ভবঘুরের বেশে মুখে চাপদাড়ি ও চশমা পরে একা  একাই জাগলিং করছেন। আশপাশ দিয়ে হেঁটে যাচ্ছেন জনতা। কেউ চিনতেও পারছেন না। একটু পরে  ভবঘুরে রোনাল্ডোর সঙ্গে বল পাসিংয়ে যোগ দেয় একটা বাচ্চা ছেলে। কিন্তু সেও জানে না কার সঙ্গে ফুটবল খেলছে! এরপর রোনাল্ডো তাঁর ফুটবলের ক্রিয়াকর্ম শুরু করেন। হঠাৎ একটানে পরচুলা খুলে ফেলেন রোনাল্ডো। টেনে বার করে আনেন নকল দাড়ি। পথচারীরা স্তম্ভিত হয়ে আবিষ্কার করেন, একি এ তো সিআর সেভেন! সঙ্গে সঙ্গে ভিড় জমে যায়। নিরাপত্তারক্ষীরা সরিয়ে নিয়ে যান তাঁকে।

[ব্যাটে-বলে বাজিমাত, রাজস্থানকে হারিয়ে প্লে-অফের আরও কাছে কেকেআর]

একেবারে একই কায়দায় কলকাতায় সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়ে বিজ্ঞাপনী শুটিং করল একটি পিজ্জা প্রস্তুতকারক সংস্থায়।  পিজ্জা ডেলিভারি বয় সাজলেন প্রাক্তন ভারত অধিনায়ক।  তবে নিউ মার্কেটের জনবহুল রাস্তায় ঝুঁকি নিলেন না অ্যাড নির্মাতা।  শুটিং হল সল্টলেকে সৌরভের ক্রিকেট অ্যাকাডেমিতে।  মঙ্গলবার বিকেলে।

[ফুটবল থেকে নির্বাসিত মিনার্ভা কর্ণধার, স্বামীর পাশে দাঁড়িয়ে ফেডারেশনকে তোপ স্ত্রীর]

ঘড়িতে তখন বিকেল চারটে। সিক্স হিটিং মেশিনের সামনে প্র্যাকটিস করছেন অ্যাকাডেমির খুদে শিক্ষার্থীরা। অভিভাবক-ক্রিকেটার মিলিয়ে হাজির শ’দুয়েক দর্শক। আরও চারজনের সঙ্গে পিজ্জা ডেলিভারি বয়ের ছদ্মবেশে আর্বিভূত হলেন স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর মেকআপ করেছেন মুম্বইয়ের মেকআপ আর্টিস্ট। যিনি আবার ছবিতে কমল হাসানের মেকআপ করেন। চোখে চশমা। মাথায় টুপি। ছদ্মবেশে মাঠে ঢুকলেন সৌরভ। প্রাক্তন ভারত অধিনায়ককে চিনতে পারলেন না কেউই। রাতে কেকেআর ম্যাচ শেষের পর সৌরভ বলছিলেন, ‘আড়াই ঘণ্টা ধরে মেকআপ করালো। পুরো ভোলবদল।’

[বিশ্বকাপের দল ঘোষণা ব্রাজিলের, চোট নিয়েই ফিরছেন নেইমার]

কেমন ছিল বিজ্ঞাপনের দৃশ্যটি? জনা পাঁচেক ডেলিভারি বয়ের সঙ্গে খুদেদের পিজ্জা দিতে মাঠে ঢুকছেন সৌরভ।  পিজ্জা দেওয়ার সময় তিনি বলেন তিনিও বোলিং মেশিনের সামনে প্র্যাকটিস করতে চান। ছয় মারতে চান। তখন এমটিভি-র জনপ্রিয় অ্যাঙ্কর রণবিজয় সিং তাঁকে বলেন, ‘ক্রিকেট খেলতে পারো তুমি?’  সৌরভের জবাব, ‘চেষ্টা করতে পারি।’ প্রথমে ডান হাতে ব্যাট ধরেন। কয়েকটা বল মিস করেন। তখন উপস্থিত অনেকে বলেন তোমার দ্বারা ক্রিকেট হবে না। এরপর তিনি বাঁ হাতে ব্যাটটা ধরেন। তখনও অভিনয় করে কিছু বল মিস করেন। এরপর নিজের স্টান্সে দাঁড়ান। এবং তখন অ্যাঙ্কর তাঁকে বলেন, ‘এমনভাবে স্টান্স নিচ্ছ যেন তুমি সৌরভ গাঙ্গুলি!’ তখনও মাঠের বাইরে বসে থাকা বাচ্চারা জানে না, যিনি ব্যাট করছেন, তিনি কে? এবার সৌরভ অরিজিনাল ‘বাপি বাড়ি যা’ হিটিং শুরু করে দেন। ব্যস! পিজ্জা ডেলিভারি বয়ের আসল পরিচয় বুঝতে আর অসুবিধা হয়নি ক্ষুদে শিক্ষার্থীদের। ভক্তরা দৌড়ে আসেন সেলফি তুলতে ও জড়িয়ে ধরতে। বস্তুত, এর আগে একবার প্রিন্সেপ ঘাটে দাড়িওয়ালা সর্দারজির ছদ্মবেশে ভাসানে গিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

[এই বিষয়ে মাস্টার ব্লাস্টারের থেকে বিরাটকেই এগিয়ে রাখলেন ওয়ার্ন]        

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে