BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ব্যাটিং বিপর্যয়ে শেষ টেস্টের প্রথম দিনই ব্যাকফুটে বিরাটরা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 24, 2018 3:23 pm|    Updated: January 24, 2018 3:39 pm

An Images

ভারত: ১৮৭ (পূজারা-৫০, বিরাট-৫৪)

দক্ষিণ আফ্রিকা: ৬/১
প্রথম দিনের খেলা শেষ

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্মানরক্ষার টেস্টে যে ভারতীয় দলে বদল আসবে, সে আভাস আগে থেকেই ছিল। শেষমেশ শিঁকে ছেঁড়ে অজিঙ্ক রাহানের। কড়া সমালোচনার পর ভুবনেশ্বর কুমারকেও দলে ফেরান বিরাট কোহলি। কিন্তু ছবিটা পালটানো গেল না। সেই থোড় বড়ি খাড়া আর খাড়া বড়ি থোড়। দক্ষিণ আফ্রিকার কাছে হালে পানিই পাচ্ছে না টেস্টে বিশ্বের এক নম্বর দল।

[চেন্নাই ম্যাচের আগে এটিকে শিবিরে বড় ধাক্কা, ছাঁটা হচ্ছে শেরিংহ্যামকে]

শ্রীলঙ্কার বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্সের নিরিখে রোহিত শর্মাকে দলে নেওয়া হয়েছিল। কিন্তু দুই টেস্টেই ব্যর্থ ব্যাটসম্যান। শেষমেশ বসতে হল তাঁকে। ঢুকলেন বেঞ্চে বসা রাহানে। কিন্তু ব্যাট হাতে নেমেই যে তিনি বাজিমাত করবেন সে প্রত্যাশাও করা যায় না। বিদেশের মাটিতে মানিয়ে নেওয়ার জন্য প্রত্যেক ক্রিকেটারেরই সময় লাগে। রাহানে সে সময় আর পেলেন কই। ফলে যা হওয়ার তাই হল। ৯ রানে ফিরলেন তিনি। দুই টেস্ট হারের পর এদিন টসে জিতেছিলেন বিরাট কোহলি। চার পেসারে দল সাজিয়ে প্রথমে ব্যাট করার সিদ্ধান্তই নেন তিনি। ঠিক যেভাবে গত দুই ম্যাচে ডু প্লেসি প্রথমে ব্যাটিংই বেছে নিয়েছিলেন। কিন্তু কোনওভাবেই ব্যাটিং লাইন-আপ ক্লিক করছে না ভারতের। চূড়ান্ত ব্যর্থ দুই ওপেনার মুরলী বিজয় ও লোকেশ রাহুল। পূজারা ও কোহলিই যা ইনিংসকে এগিয়ে নিয়ে গেলেন। কিন্তু তা তো প্রোটিয়াদের বিরুদ্ধে টক্কর দেওয়ার জন্য যথেষ্ট ছিল না। গোটা একটা দিনও ব্যাটিং করতে পারলেন না ভারতীয় তারকারা।

[মোহনবাগান আইএসএল খেলবেই, ঘোষণা টুটু বোসের]

ওয়ান্ডারার্সে ব্যাটিং বিপর্যয়ে ফের সমস্যায় বিরাটবাহিনী। বল হাতে ভুবি, শামিরা যদি ঘুরে দাঁড়াতে না পারেন তাহলে দক্ষিণ আফ্রিকায় জয়ের মুখ দেখা অসম্ভব। কারণ প্রথম ইনিংসই ইঙ্গিত দিচ্ছে দ্বিতীয় ইনিংসেও ভারতীয় ব্যাটিংয়ের কী ছবি দেখা যেতে পারে। এভাবে চললে টিম ইন্ডিয়ার হোয়াইটওয়াশ হওয়া সময়ের অপেক্ষাই হবে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement