BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ব্যাডমিন্টন বিশ্বের শিখরে শ্রীকান্ত, গর্বিত গুরু গোপীচাঁদ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 12, 2018 2:48 pm|    Updated: July 13, 2018 6:12 pm

Star Indian shuttler Kidambi Srikanth becomes world no 1

সংবাদ প্রতিদিদিন ডিজিটাল ডেস্ক: গুরুর পরিচয় শিষ্যে। পুল্লেলা গোপীচাঁদ যেন তাঁর সার্থক উদাহরণ। সাইনা থেকে সিন্ধু- তাঁর শিষ্যরা দাপিয়ে বেড়াচ্ছেন অলিম্পিক থেকে কমনওয়েলথে। এবার তাঁকে আরও একবার গর্বিত করলেন তাঁর অপর শিষ্য কিদাম্বি শ্রীকান্ত। ব্যাডমিন্টন বিশ্বের শিখরে পৌঁছালেন তিনি। বহুদিন পর ভারতীয় কোনও ব্যাডমিন্টন তারকা বিশ্বের ১ নং স্থানটি দখল করলেন।

[  বিতর্কিত পেনাল্টিতে শেষ জুভেন্তাসের লড়াই, হেরেও শেষ চারে রোনাল্ডোরা ]

গত বছর চারটি সুপার সিরিজ জিতেছেন শ্রীকান্ত। মোট ৭৬,৮৯৫ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে পৌঁছালেন তিনি। গোল্ড কোস্টে চলতি কমনওয়েলথেও ফর্মে আছেন শ্রীকান্ত। এই ধারাবাহিকতাই তাঁকে এগিয়ে দিয়েছে। ছিটকে দিয়েছে তাঁর প্রতিদ্বন্দ্বী ডেনমার্কের ভিক্টর অ্যাক্সেলসনকে। মালয়েশিয়ান ওপেন খেতাব ধরে রাখতে না পারা তাঁর কাছে বড় ধাক্কা। তবে তাঁর ব্যর্থতাতেই শ্রীকান্তের সামনে রাস্তা খুলে যায়। পয়েন্টের নিরিখে বাকিদের ধরাছোঁয়ার বাইরে চলে যান ভারতীয় তারকা। ছিনিয়ে নেন পুরুষদের সিঙ্গলের শীর্ষ স্থানটি। গতবছরই বিশ্বের দু’নম্বর স্থানে পৌঁছে গিয়েছিলেন শ্রীকান্ত। চোটে কাবু না হলে আরও আগে হয়তো এ খেতাব অর্জন করতেন তিনি।

[  কাবেরী ইস্যুতে বিক্ষোভের জের, চেন্নাই থেকে সরল আইপিএল ম্যাচ ]

এর আগে ২০১৫ সালে সাইনা নেহওয়াল শীর্ষে পৌঁছেছিলেন। তিনিও গোপীচাঁদের ছাত্রী। তারপর থেকে আর কোনও ভারতীয় শিখর ছুঁতে পারেননি। পারলেন শ্রীকান্ত। প্রথম ভারতীয় পুরুষ হিসেবে এই খেতাব অর্জন করলেন তিনি। স্বাভাবিকভাবেই ছাত্রের এই অর্জনে গর্বিত গুরু গোপীচাঁদ। তিনি বলছেন, শুধু শ্রীকান্তের জন্যই নয়, ভারতীয় ব্যাডমিন্টনের জন্য এ এক বড় সাফল্য। মেয়েদের ব্যাডমিন্টন নিয়ে ইদানিং অনেক কথা হয়। কিন্তু এখন আমাদের পুরুষদের ব্যাডমিন্টনের শীর্ষ খেলোয়াড়ও আছে। গোপীনাথের চোখে খুশির আলো। তাই-ই প্রত্যাশিত। কারণ পুরুষ হোক বা নারী, ব্যাডমিন্টন দুনিয়ায় যে দুজন ভারতীয় শীর্ষে পৌঁছেছেন, তাঁরা দু’জন তাঁরই শিষ্য।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে