BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আজলান শাহ কাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ঘুরে দাঁড়াল ভারতীয় হকি দল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 4, 2018 4:53 pm|    Updated: March 4, 2018 4:54 pm

Sultan Azlan Shah Cup: India-England match ends with a draw

ভারত: ১ (লাকরা)

ইংল্যান্ড: ১ (মার্ক)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টুর্নামেন্টের শুরুতেই অলিম্পিক চ্যাম্পিয়ন আর্জেন্টিনার কাছে মুখ থুবড়ে পড়েছিলেন সর্দার সিংরা। ২-৩ গোলে হারায় ২৭তম সুলতান আজলান শাহ কাপের শুরুটা বিশেষ ভাল হয়নি ভারতের। তবে রবিবার মালয়েশিয়ায় ইংল্যান্ডের বিরুদ্ধে ঘুরে দাঁড়াল মেন ইন ব্লু। তবে জয়ের মুখ এখনও দেখা হল না।

[শুটিং বিশ্বকাপে ব্রোঞ্জ জিতে ইতিহাস বাংলার ‘বিস্ময়’ কিশোরী মেহুলির]

গত ম্যাচে আর্জেন্টিনার বিরুদ্ধে একটা সময় মনে হয়েছিল ভারতই বাজিমাত করতে চলেছে। কিন্তু শেষ মুহূর্তে আর্জেন্টাইন গঞ্জালোর হ্যাটট্রিকে জয়ের আশা নিভে যায়। এদিনের ছবিটাও ছিল প্রায় একইরকম। শিলানন্দ লাকরার গোলে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম কোয়ার্টারেই এগিয়ে গিয়েছিলেন রুপিন্দর সিংরা। কিন্তু চতুর্থ তথা শেষ কোয়ার্টারের শেষ পাঁচ মিনিটেই ঘটল অঘটন। রক্ষণের ঢিলেমির সুযোগ নিয়ে গোল করে ইংল্যান্ডকে সমতায় ফেরান মার্ক গ্লেঘন।

দুই দলই নিজেদের প্রথম ম্যাচে পরাস্ত হয়েছে। শক্তিশালী আর্জেন্টিনা যেমন হারিয়েছে ভারতকে, তেমনই অস্ট্রেলিয়ার কাছে হারে ইংল্যান্ড। ফলে পয়েন্ট দখলের লড়াইয়ে দু’দলই শুরু থেকে আক্রমণে জোর দিয়েছিল। তবে ভারতীয় দলের এদিনের খেলায় বেশ হতাশ কোচ মারিনে। দ্বিতীয় কোয়ার্টারে সবুজ কার্ড দেখে লাকরা মাঠ ছাড়লে দশজনে খেলতে হয় ভারতকে। ফলে মানসিক দিক থেকে তখনই পিছিয়ে পড়েছিল দল। আর সেই সুযোগই কাজে লাগায় ব্রিটিশ খেলোয়াড়রা। এছাড়া ন’টি পেনাল্টি কর্নার পেয়েও কোনওটিই কাজে লাগাতে পারেননি হরমনপ্রীত সিংরা। সেই সঙ্গে একাধিক নিশ্চিত গোল হাতছাড়া করেন ফরোয়ার্ডরা। আর তারই খেসারত দিতে হল ভারতকে। মঙ্গলবার সর্দার সিংদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। ফলে সে লড়াই যে আরও কঠিন হবে তা ভালই বুঝতে পারছেন তাঁরা। তবে পয়েন্ট নষ্ট করায় ছয় দলের টুর্নামেন্টের শেষ চারে পৌঁছনো যে ভারতীয় দলের কাছে আরও কঠিন হয়ে গেল, তা বলাইবাহুল্য।

[ফের ট্যাটুর প্রেমে বিরাট, ভাইরাল মুম্বইয়ের পার্লারে তাঁর ছবি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে