BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ফেডারেশনের বর্ষসেরা ফুটবলারের সম্মান পেলেন সুনীল ছেত্রী

Published by: Sulaya Singha |    Posted: July 23, 2018 9:29 pm|    Updated: July 23, 2018 9:31 pm

Sunil Chhetri honoured with 2017 AIFF Player of the Year award

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাইচুং ভুটিয়ার পর দ্বিতীয় ভারতীয় হিসেবে দেশের হয়ে একশোটি ম্যাচ খেলার কৃতিত্ব তাঁর ঝুলিতে। ভারতীয় হিসেবে সর্বোচ্চ গোলের মালিকও তিনি। তাঁর অধিনায়কত্বে একগুচ্ছ সাফল্যের মুখ দেখেছে ভারতীয় ফুটবল। তাঁর অনুরোধে ম্যাচ দেখতে গ্যালারি ভরিয়েছেন দর্শকরা। ঠিক ধরেছেন, কথা হচ্ছে সুনীল ছেত্রীর। আর সেই ভারতীয় স্ট্রাইকারকেই বর্ষসেরা ফুটবলার হিসেবে বেছে নিল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন।

[ধর্ষণে অভিযুক্ত বন্ধু, ক্রিকেট থেকে নির্বাসিত শ্রীলঙ্কান ব্যাটসম্যান]

দেশের জার্সি গায়ে ১০২ টি আন্তর্জাতিক ম্যাচে তাঁর গোলের সংখ্যা ৬৪। বর্তমান বিশ্বে তৃতীয় ফুটবলার হিসেবে সর্বোচ্চ গোলের মালিক তিনি। সম্প্রতি তাঁর নেতৃত্বে ইন্টার কন্টিনেন্টাল কাপে চ্যাম্পিয়ন হয়েছে মেন ইন ব্লু। ২০১৯-এর এএফসি এশিয়ান কাপে যোগ্যতা অর্জন করেছেন সুনীলরা। শুধু দেশ নয়, ক্লাবের জার্সিতেও চূড়ান্ত সফল ছেত্রী। এ বছরই সুপার কাপ চ্যাম্পিয়ন হয় তাঁর দল বেঙ্গালুরু এফসি। এতো গেল এবছরের কথা। গতবারও দুর্দান্ত ফর্মে দেখা গিয়েছিল এই তারকা স্ট্রাইকারকে। ২০১৭-১৮ আইএসএল-এ প্রথমবার অংশ নিয়েই ফাইনালে পৌঁছে গিয়েছিল তাঁর দল। তাই বর্ষসেরা হিসেবে সুনীলকেই বেছে নিয়েছে এআইএফএফ। এদিকে মহিলা ফুটবলার হিসেবে ২০১৭-র বর্ষসেরার সম্মান পেয়েছেন কমলা দেবী।

রবিবার এআইএফএফ-এর এক্সিকিউটিভ কমিটির বৈঠকের পরই সুনীলকে বর্ষসেরা ফুটবলার হিসেবে বেছে নেওয়া হয়। এদিকে ২০১৭-র সেরা ইমার্জিং ফুটবলারের সম্মান পাচ্ছেন অনিরুদ্ধ থাপা। মহিলা ফুটবলে সেরা ইমার্জিং তারকা হয়েছেন তরুণী পান্থোই। এছাড়া তৃণমূল স্তরে ফুটবলের উন্নতির জন্য সেরার পুরস্কার দেওয়া হয় কেরলকে। সেরা রেফারি এবং সহযোগী রেফারি হিসেবে সম্মানিত করা হয় যথাক্রমে সি আর শ্রীকৃষ্ণ এবং অসমের সুমন্ত দত্তকে। এর পাশাপাশি ভারতীয় ফুটবলের উন্নতিতে বড় ভূমিকা পালনের জন্য বিশেষ পুরস্কার দেওয়া হয় আই লিগ, আইএসএল এবং সুপার কাপকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে