৭ মাঘ  ১৪২৬  মঙ্গলবার ২১ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৭ মাঘ  ১৪২৬  মঙ্গলবার ২১ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

স্টাফ রিপোর্টার: না, অবসর নেওয়ার কথা ভাবছেন না সুনীল ছেত্রী। এএফসি এশিয়ান কাপ থেকে ভারত ছিটকে যাওয়ার পর অবসর নিয়েছেন আনাস। তাই সুনীলকে ঘিরে অনেকে মনে করছেন এমন হৃদয়-বিদারক পরাজয় স্বীকার করে নিয়ে হয়তো সুনীলও জাতীয় দলের খেলা থেকে সরে দাঁড়াবেন। কিন্তু ভারতের আইকন এক ইংরেজি দৈনিকে স্পষ্ট জানিয়ে দিয়েছেন, তিনি এখনই অবসর নেওয়ার কথা ভাবছেন না। “প্রশ্নই ওঠে না। যেদিন দেখব ১০ নম্বর জার্সি পরে আমার জায়গা কেউ দখল করছে, সেদিন সরে দাঁড়াতে বিন্দুমাত্র দ্বিধা করব না। এখনও মনে করছি জাতীয় দলে খেলার মতো জায়গায় আমি রয়েছি। তাই অবসর নেওয়ার ভাবনা আমার মাথায় নেই–” জানিয়ে দিয়েছেন সুনীল।

গত সোমবার বাহরিনের কাছে পেনাল্টিতে ১-০ গোলে হেরে এশিয়ান কাপ থেকে ছিটকে গিয়েছে ভারত। অথচ থাইল্যান্ড ম্যাচ জেতার পর ভারতীয় ফুটবলপ্রেমীরা ভেবেছিলেন নীল জার্সিধারীরা অবশ্যই পরবর্তী রাউন্ডে যাবে। সুনীলরাও যে ভাবেননি তা-ও নয়। তাই বাহরিনের কাছে হেরে বিদায় নেওয়ার ঘটনা তাঁদের কাছে বজ্রপাতের মতোই ঠেকেছে। “আজ বলতে দ্বিধা করব না থাইল্যান্ডকে হারানোর পর মানসিক শান্তি মনের মধ্যে বাসা বেঁধে ফেলেছিল। তখন ভেবেছিলাম পরবর্তী রাউন্ডে আমরা যাচ্ছি। তাই বাহরিনের কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার ঘটনা মেনে নিতে খুব কষ্ট হয়েছে। বিশ্বাস করুন শারীরিক দিক দিয়ে আমরা কখনও কষ্ট অনুভব করিনি। বরং মানসিক দিক দিয়ে আমরা নিজেরাই নিজেদের হত্যা করলাম। আমাদের দলে এমন অনেকে আছে, যারা ১৮০ মিনিট দৌড়ানোর ক্ষমতা রাখে। বিশেষ করে হোলিচরণ নার্জারি। বলতে দ্বিধা নেই, সেদিন আমরা ঠিকমতো খেলতেই পারিনি। দলের একজন সিনিয়র খেলোয়াড় হয়ে বলছি, আমার সেদিন কিছু করা উচিত ছিল। হয়তো ছেলেদের চিৎকার করে তাদের পরিস্থিতি সম্পর্কে বোঝালে ভাল হত। কারণ, এই স্তরে খেলতে গেলে অনেক কিছু পরিস্থিতি অনুযায়ী এগনো উচিত।”

[হেরে চাকরি ছাড়লেন কনস্ট্যানটাইন, হতাশা কাটছে না ভারতীয় শিবিরের]

বাহরিনের বিরুদ্ধে ভারত বড্ড বেশি ডিফেন্সিভ খেলেছে বলে অনেকেই এখন বলতে শুরু করেছেন। বিশেষ করে দ্বিতীয়ার্ধে। সুনীল তা মানতে রাজি নন। “কেউ আমাদের রক্ষণাত্মক খেলতে বলেনি। আসলে পরিস্থিতি আমাদের সেইদিকে ঠেলে দিয়েছিল। প্রতিপক্ষের আক্রমণ আমরা ভালই সামলাচ্ছিলাম। কিন্তু পারিনি।” স্টিফেনের ইস্তফা নিয়ে কোনও মন্তব্য করতে রাজি হননি সুনীল।

[এশিয়ান কাপে স্বপ্নভঙ্গ ভারতের, বাহরিনের কাছে হেরে ছিটকে গেলেন সুনীলরা]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং