১৯  মাঘ  ১৪২৯  রবিবার ৫ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

গোয়ার কাছে লজ্জার হার, সুপার কাপ থেকে বিদায় এটিকে’র

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 3, 2018 9:50 pm|    Updated: April 3, 2018 9:54 pm

Super Cup: FC Goa beats ATK by 3-1

এফসি গোয়া: ৩ (করোমিনাস, বোমোস, ব্র্যান্ডন)
এটিকে: ১ (কিন)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএল-এর দু’বারের চ্যাম্পিয়ন তারা। তবে চতুর্থ মরশুমে গোটা দলকেই বেশ দুর্বল দেখিয়েছিল। কখনও ফুটবলারদের চোট তো কখনও কোচ বদল, সব নিয়েই জেরবার ছিল দল। ফলে শেষ চারেও পৌঁছনো হয়নি এটিকে-র। সুপার কাপে ফের নিজেদের প্রমাণ করার সুযোগ পেয়েছিলেন রবি কিনরা। আবার ব্যর্থ তাঁরা। কিন্তু সত্যিই কি লড়াই করে ব্যর্থ? ময়দানে কান পাতলেই শোনা যাচ্ছে, সুপার কাপে মন নেই কলকাতা দলের ফুটবলারদের। রবি কিনদের মতো বিদেশি তারকারা নাকি বাড়ি ফেরার দিন গুনছেন। তাই এই টুর্নামেন্টে কী ফল হল, তাঁদের কোনও মাথা ব্যথাই নেই তাতে। আর সেই মনোভাবই প্রকট হয়ে উঠল মঙ্গলবার কলিঙ্গ স্টেডিয়ামে। গোয়ার কাছে ১-৩ গোলে হেরে সুপার কাপ থেকে ছিটকে গেল অ্যাটলেটিকো ডি কলকাতা। বাড়ি ফেরার ইচ্ছেটা বেশ তাড়াতাড়িই পূরণ হয়ে গেল বিদেশিদের।

[কমনওয়েলথ গেমস শুরুর আগেই ‘সূচ’ কাণ্ডে ক্লিনচিট পেলেন ভারতীয় বক্সাররা]

এদিন শুরু থেকেই বেশ গা ছাড়া দেখাচ্ছিল এটিকে রক্ষণকে। আর সেই সুযোগেই একের পর এক গোল করে গেলেন গোয়ার তারকারা। প্রথমার্ধের ইনজুরি টাইমে দুর্বল ডিফেন্সের সুযোগ নিয়ে দলকে এগিয়ে দেন করোমিনাস। আইএসএল-এর গোল্ডেন বুক জয়ী করোমিনাসকে নিয়েও চাপে ছিলেন কিনরা। প্রত্যাশা মতোই জ্বলে উঠেছিলেন তিনি। দ্বিতীয়ার্ধের শুরুতে আনোয়ার আলির হেডের ফ্লিক থেকে বল জমা হয় কিনের পায়ে। দলকে সমতায় ফিরিয়ে স্বস্তি দেন তিনি। কিন্তু তা দীর্ঘস্থায়ী হয়নি। ছন্নছাড়া এটিকে ডিফেন্স ভেদ করে গোয়া। ফের জোড়া গোল হজম করে এবারের মতো সুপার কাপের সফর শেষ করল এটিকে।

[কাশ্মীর ইস্যুতে টুইটারে ভারতকে কটাক্ষ আফ্রিদির]

একের পর এক অঘটনই যেন জমিয়ে দিয়েছে সুপার কাপের অভিষেক মরশুম। গতবারের আই লিগজয়ী আইজলের কাছে পরাস্ত হয়ে শুরুতেই ছিটকে গিয়েছে এবারের আইএসএল চ্যাম্পিয়ন চেন্নাইয়িন। সোমবার আবার জামশেদপুরের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে এবারের আই লিগজয়ী মিনার্ভা। দুর্দান্ত লড়াই চালিয়েও ট্রাইব্রেকারে ম্যাচ জিতে নেয় আইএসএল দলটিই। এদিন বিদায় নিল এটিকে। মোহনবাগান ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে শেষ আটে। ময়দানের দুই প্রধানের বিরুদ্ধে এটিকের কোনও ম্যাচ পড়ে কিনা, তা নিয়ে অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন ফুটবলপ্রেমীরা। কিন্তু এবারের মতো তেমনটা আর হচ্ছে না। আইএসএল-এর পর সুপার কাপেও নিজেদের নাম ডোবালো সৌরভ গঙ্গোপাধ্যায়ের দল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে