৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

সাময়িক বিপর্যয় ভুলে ঘুরে দাঁড়াবেন বিরাটরা, বিশ্বাস ছিটকে যাওয়া ঋদ্ধির

Published by: Subhamay Mandal |    Posted: August 17, 2018 1:26 pm|    Updated: August 17, 2018 1:26 pm

Team India will stand strong again: Wriddhiman Saha

সংগ্রাম সিংহরায়, শিলিগুড়ি: একদিকে সুদূর নটিংহামে আলোচনা হচ্ছে তৃতীয় টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের প্রথম একাদশে কি থাকবেন ঋষভ পন্থ? আর অন্যদিকে তখন শিলিগুড়ির অ্যাকাডেমিতে সময় কাটাচ্ছেন ভারতীয় টেস্ট দলের সেরা উইকেটকিপার ঋদ্ধিমান সাহা। চোট তাঁকে ছিটকে দিয়েছে দল থেকে। তবে ভেঙে পড়ছেন না ঋদ্ধি। ঘুরে দাঁড়ানোই এখন পাখির চোখ তাঁর।

[দুর্বোধ্য হাসিতে ঢাকতেন রাগ, প্রাক্তন কোচের মৃত্যুতে স্মৃতিচারণ আজহারের]

ইংল্যান্ড থেকে হাতের অস্ত্রোপচার সেরে দিন কয়েক আগেই কলকাতা ফিরেছেন। আপাতত শিলিগুড়িতে নিজের বাড়িতে সময় কাটাচ্ছেন তিনি। স্বাধীনতা দিবসে সেখানেই ছিলেন। তবে প্লাস্টার করা হাত নিয়েও বাড়ি বসে থাকতে মোটে ভাল লাগছে না তাঁর। তাই পৌঁছে গিয়েছিলেন নিজের ক্লাব অগ্রগামীতে। কচিকাঁচাদের অনুশীলন দেখেন। সঙ্গে দেখা করেন কোচ জয়ন্ত ভৌমিকের সঙ্গে। তাঁর সঙ্গে ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে দীর্ঘ আলোচনাও করেন ঋদ্ধি। জয়ন্ত ভৌমিক পরামর্শ দেন, জীবনে চড়াই-উতরাই থাকেই। কোনও পর্যায়েই ভেঙে পড়লে চলবে না।

তবে অ্যাকাডেমির খুদেদের অটোগ্রাফের চাহিদা পূরণ করতে পারেননি তিনি। কারণ ডান হাতে আপাতত কিছুই করতে পারছিলেন না তিনি। আগামী ১৯ আগস্ট বেঙ্গালুরু উড়ে যাবেন বাংলার উইকেটরক্ষক। সেখানকার অ্যাকাডেমিতেই বিশেষজ্ঞদেরর তত্ত্বাবধানে চলবে রিহ্যাবিলিটেশন প্রক্রিয়া।

[নতুন সিস্টেম চালু হতেই ফিফা ব়্যাঙ্কিংয়ে উন্নতি ভারতের]

ইংল্যান্ড সফরে ভারতীয় দলের নির্বাচনের আগেই চোটের কারণে অনিশ্চিত হয়ে পড়েছিল তাঁর নাম। দল ঘোষণার পর সেই আশঙ্কাই সত্যি হয়। তবে টেস্ট দলে ঋদ্ধির না থাকাটাও যে একটা ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছে তেমনটাই মত ক্রিকেট মহলের একাংশের। বার্মিংহামের পর লর্ডসেও মুখ থুবড়ে পড়েছে টিম ইন্ডিয়া। সিরিজ জিততে পরের তিনটি ম্যাচেই জয় পকেটে পুরতে হবে বিরাটদের। বর্তমান পরিস্থিতিতে যা একপ্রকার অসম্ভবই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তবে ঋদ্ধির বিশ্বাস দল ভালভাবেই ঘুরে দাঁড়াবে। তাঁর মতে, এটা সাময়িক বিপর্যয়। দ্রুত নিজের ছন্দে দেখা যাবে ভারতীয় দলকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement