BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

চিরাগ ও সাত্ত্বিকের মুকুটে নতুন পালক, ফরাসি ওপেন জিতল ভারতীয় জুটি

Published by: Krishanu Mazumder |    Posted: October 31, 2022 4:27 pm|    Updated: October 31, 2022 5:20 pm

The Indian pair of Satwiksairaj Rankireddy and Chirag Shetty clinched the Men's doubles title at the French Open 2022 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  চিরাগ ও সাত্ত্বিক (Satwik and Chirag) জুটির মুকুটে আরও একটি পালক। ২০২২ সালের ফরাসি ওপেন ব্যাডমিন্টন (French Open) প্রতিযোগিতার ডাবলসে চাইনিজ তাইপেকে হারিয়ে চ্যাম্পিয়ন হল ভারতীয় জুটি। ফরাসি ওপেনে চিরাগ ও সাত্ত্বিকের জয় তাঁদের কেরিয়ারের সব চেয়ে বড় জয়। প্রথম ভারতীয় ডাবলস জুটি হিসেবে বিডব্লিউএফ সুপার ৭৫০ টুর্নামেন্ট (ফরাসি ওপেন) জেতার নজির গড়লেন সাত্ত্বিক ও চিরাগ।

২০১৯ সালের ফরাসি ওপেনে রানার্স হয়েছিল চিরাগ ও সাত্ত্বিক। রবিবারের ফাইনাল হয় মাত্র ৪৮ মিনিটের। ভারতের দুই তারকা ২১-১৩, ২১-১৯-এ চাইনিজ তাইপের লু চিং ইয়াও ও ইয়াং পো হানকে হারান। বিশ্বপর্যায়ে সাত্ত্বিক ও চিরাগ এখন আট নম্বরে রয়েছেন। এবারের টুর্নামেন্টে প্রথম থেকেই চিরাগ ও সাত্ত্বিক দাপট দেখাচ্ছিলেন। ফাইনালেও চলে সেই দাপট। 

[আরও পড়ুন: কোহলির গোপনীয়তা ভঙ্গে বরখাস্ত হোটেল কর্মী, ক্ষমা চাইল আইসিসি]

চলতি বছরে স্বপ্নের দৌড় চলছে ভারতের সাত্ত্বিক ও চিরাগের। ইন্ডিয়ান ওপেন সুপার ৫০০ খেতাব জিতেছেন তাঁরা, কমনওয়েলথ গেমসে সোনা পেয়েছেন, থমাস কাপ জেতার পাশাপাশি আগস্ট মাসে অনুষ্ঠিত বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জেতেন।

ফরাসি ওপেন জয় চিরাগ ও সাত্ত্বিকের তৃতীয় ওয়ার্ল্ড খেতাব। ২০১৯ সালে থাইল্যান্ড ওপেন সুপার ৫০০, ইন্ডিয়া ওপেন সুপার ৫০০ জিতেছেন সাত্ত্বিক ও চিরাগ। ফরাসি ওপেন জেতায়  প্রথম ভারতীয় জুটি হিসেবে ৭৫০ টুর্নামেন্ট জিতলেন দুই ব্যাডমিন্টন তারকা।

 

ভারত ও চাইনিজ তাইপে জুটির মধ্যে লড়াই হয় দারুণ। কিন্তু দিনের শেষে ভারতীয় জুটি ট্যাকটিক্যালি উন্নত হওয়ায় ম্যাচ জিতে নেয়। শুরুতেই চিরাগ ও সাত্ত্বিক এগিয়ে যান ৫-০-এ। তার পরে ম্যাচ যত এগোয়, ততই দাপট দেখাতে শুরু করেন চিরাগ ও সাত্ত্বিক। প্রতিপক্ষ  ম্যাচে ফেরার মরিয়া চেষ্টা করেছিলেন কিন্তু চিরাগ ও সাত্ত্বিককে থামানো যায়নি। 

 

[আরও পড়ুন: নেটদুনিয়ায় ভাইরাল বিরাটের ঘরের ভিডিও, গোপনীয়তা ভঙ্গের অভিযোগে ক্ষুব্ধ কোহলি]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে