Advertisement
Advertisement
Gary Kirsten IPL Shubman Gill

‘শচীন-কোহলির সঙ্গে তুলনা এখনই নয়’, গিলের পাশে দাঁড়িয়ে বলছেন মেন্টর কার্স্টেন

আইপিএলে অরেঞ্জ ক্যাপ পেয়েছেন গিল।

This is unfair to compare Shubman Gill with Sachin Tendulkar and Virat Kohli, said GT mentor Gary Kirsten । Sangbad Pratidin
Published by: Krishanu Mazumder
  • Posted:June 3, 2023 1:35 pm
  • Updated:June 3, 2023 2:02 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শচীন তেণ্ডুলকর (Sachin Tendulkar), বিরাট কোহলির (Virat Kohli) সঙ্গে এখনই শুভমন গিলের (Shubman Gill) তুলনা করা উচিত নয়। দুই তারকার সঙ্গে একই বন্ধনীতে গিলকে রাখা এখনই ঠিক হবে না। গুজরাট টাইটান্সের মেন্টর গ্যারি কার্স্টেনের (Gary Kirsten) মত এমনটাই।

এবারের আইপিএলে অরেঞ্জ ক্যাপ জিতেছেন গিল। ১৭টি ম্যাচে ৮৯০ রান সংগ্রহ করেন এই তরুণ তুর্কি। ২০১৬ সালে বিরাট কোহলি ৯৭৩ রান করেছিলেন। এবার কোহলিকে ছুঁতে পারেননি গিল ঠিকই কিন্তু টুর্নামেন্ট জুড়ে তাঁর প্রভাব ছিল অবিশ্বাস্য।

Advertisement

[আরও পড়ুন: ‘আমি কোনও মন্তব্য করিনি’, কুস্তিগিরদের নিয়ে ৮৩-র দলের বিবৃতি থেকে নিজেকে সরালেন বিনি]

 

ফাইনালে চেন্নাই সুপার কিংসের কাছে হার মানে গুজরাট টাইটান্স। কিন্তু টি-টোয়েন্টি ফরম্যাটে তাঁর উত্থানের সাক্ষী থেকেছে মেগা টুর্নামেন্ট। অনেকেই গিলের সঙ্গে তুলনা টেনেছেন শচীন ও কোহলির। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা অবশ্য বলছেন, ”গিল তরুণ খেলোয়াড়। বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় হওয়ার মতো দক্ষতা এবং দৃঢ়তা রয়েছে ওর। জার্নির একেবারেই গোড়াতেই শচীন ও বিরাটের মতো তারকার সঙ্গে ওর তুলনা করা ঠিক হবে না। দেশের হয়ে তিনটি ফরম্যাটে খেলার মতো দক্ষতা রয়েছে গিলের।”

Advertisement

শচীন-কোহলির সঙ্গে গিলের তুলনা প্রসঙ্গে মন্তব্য করে কার্স্টেনের মতো অভিজ্ঞ তারকা প্রকারন্তরে গিলের উপর থেকেই প্রত্যাশার চাপ কমিয়ে নিলেন। কেরিয়ারের শুরুতেই যদি দুই প্রজন্মের দুই সেরার সঙ্গে তুলনায় বসতে হয়, তাহলে অতিরিক্ত চাপ প্রভাব ফেলতে পারে খেলায়। সেই কারণেই কার্স্টেন গিলের উপর থেকে চাপ কমাচ্ছেন।

বলছেন, আইপিএলে যা করেছেন শুভমান গিল তা নিয়ে আত্মতৃপ্ত না হয়ে বরং নিজের খেলাকে অন্য এক উচ্চতায় নিয়ে যাবেন বলেই আশাপ্রকাশ করেছেন প্রাক্তন প্রোটিয়া তারকা।

এবারের আইপিএল খেলে আকাশ ছুঁয়েছেন শুভমান গিল, একথা বললেও অত্যুক্তি করা হবে না। 

[আরও পড়ুন: ভরতের জায়গায় কেন নয় ঋদ্ধি, টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে হরভজনের প্রশ্ন]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ