৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘জাদেজাকে ঘুসি মারতে ইচ্ছা করছিল’, কেন এমন কথা বললেন রোহিত?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 6, 2018 3:08 pm|    Updated: June 6, 2018 3:08 pm

This is why Rohit Sharma wanted to punch Ravindra Jadeja

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর চওড়া ব্যাট বিপক্ষ বোলারদের ত্রাস হলেও সতীর্থদের কাছে বেশ নরম স্বভাবেরই মানুষ রোহিত শর্মা। দলের নেতৃত্ব কাঁধে নিলেও সতীর্থদের উপর মাথা গরম করতে দেখা যায় না ভারতীয় ব্যাটসম্যানকে। কিন্তু একবার রবীন্দ্র জাদেজার উপর দারুণ রেগে গিয়েছিলেন। একটি ঘটনায় এতটাই ক্ষুব্ধ হয়েছিলেন তিনি যে সেই সময় জাদেজাকে ঘুষি মারতেও নাকি ইচ্ছা হয়েছিল রোহিতের। সম্প্রতি এক টক শোয়ে সে কথা নিজে মুখেই জানালেন ভারতীয় তারকা।

[প্যালেস্তাইন ফুটবল সংস্থার হুমকির জের, বাতিল মেসিদের প্রীতি ম্যাচ]

ঘটনা চলতি বছরেরই। তিনটি টেস্ট, ছটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্ট ম্যাচের সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছিল টিম ইন্ডিয়া। সেই সময়ই সিরিজের বিরতিতে জঙ্গল সাফারিতে বেরিয়েছিলেন অজিঙ্ক রাহানে, রোহিত শর্মা, জাদেজারা। সঙ্গে ছিলেন রাহানে ও রোহিতের বেটারহাফরাও। আর সেই সময়ই একটি কাণ্ড ঘটান জাদেজা। যাতে তেলেবেগুনে জ্বলে ওঠেন রোহিত। একটি টক শোয়ে ঘটনার বর্ণনা দেন রাহানে। বলেন, “জঙ্গল সাফারির বেশ কিছু ঘটনা এখনও মনে আছে। যা বেশ মজাদার। কিন্তু চিতাবাঘের ঘটনার স্মৃতি এখনও চোখের সামনে ভাসে। আমরা জঙ্গলের একেবারে ভিতরে পৌঁছে গিয়েছিলাম। প্রথমে বুঝতে পারছিলাম না আশেপাশে কী কী জীবজন্তু ঘুরে বেড়াচ্ছে। জঙ্গলের ঠিক মাঝে পৌঁছাতেই দেখি দুটো চিতাবাঘ খাবার খাচ্ছে। আমরা সেখানে যেতেই আমাদের দিকে ঘুরে তাকালো চিতা।”

[শুধু জার্মানি নয়, বিশ্বকাপের ইতিহাসে বিরাট ব্যবধানে জিতেছিল এই দলগুলিও]

হাড়হিম করা সেই পরিস্থিতি বর্ণনা করতে গিয়ে এরপর রোহিত বলেন, “জাদেজার জন্যই চিতা দুটো আমাদের দিকে ঘুরে তাকায়। ওদের দেখে মুখে অদ্ভুত সব আওয়াজ করতে শুরু করে জাদেজা। নানা ধরনের শব্দ করে তাদের ডাকতে থাকে। আর তাতেই সজাগ হয়ে যায় চিতা। আমি সঙ্গে সঙ্গে জাদেজাকে ধমক দিয়েছিলাম।” জঙ্গলে অতিরিক্ত সাহস দেখানো যে আসলে বোকামো, সেটাই জাদেজাকে বোঝানোর চেষ্টা করেন রোহিত। কিন্তু ভারতীয় স্পিনারের কাণ্ডকারখানায় আতঙ্কে ও রাগে মেজাজ হারিয়েছিলেন রোহিত। আর সেই সময়ই তাঁকে ঘুসি মারতে ইচ্ছে হয়েছিল তাঁর। রোহিত বলছেন, “সেই সময় জাদেজার উপর ভীষণ রাগ হয়েছিল। কিন্তু জঙ্গলে শান্ত থাকাটা উচিত ভেবেই চুপ করে যাই।” ফলে সে যাত্রায় রোহিতের ঘুষির হাত থেকে রক্ষা পেয়েছিলেন জাড্ডু।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে