BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২১ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাক ক্রিকেট দলের প্রশংসা করে ফের নেটদুনিয়ার রোষের মুখে কাইফ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 9, 2018 9:23 pm|    Updated: July 9, 2018 9:23 pm

Trolls target Mohammad Kaif for praising Pakistan team

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত পারফর্ম করে ফের সাড়া ফেলে দিয়েছেন পাক ব্যাটসম্যান ফখর জামান। রবিবার ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে অজিবাহিনীকে ছয় উইকেটে হারিয়ে ট্রফি ঘরে তুলেছে পাকিস্তান। সৌজন্যে ফখরের চোখ ধাঁধানো ৯১ রানের ইনিংস। এটাই ছোট ফরম্যাটে তাঁর কেরিয়ারের সর্বোচ্চ রান। ফখরের পারফরম্যান্সে গর্বিত তাঁর দেশের ক্রিকেট মহল। প্রশংসায় পঞ্চমুখ প্রাক্তন থেকে বর্তমান, সকলেই। সেই পাক ব্যাটসম্যানের তারিফে কার্পণ্য করেননি ভারতের প্রাক্তন ক্রিকেটার মহম্মদ কাইফও। কিন্তু তাঁর এই কাজকে একেবারেই ভাল চোখে দেখেননি কট্টরপন্থীরা। আর তাই আরও একবার নেটদুনিয়ায় রোষের মুখে পড়তে হল কাইফকে।

[ব্রাজিলের টিম বাসে ডিম ও পাথর ছুঁড়লেন সমর্থকরা, খুনের হুমকি ফার্নান্দিনহোকে]

ফখরকে ‘বিগ ম্যাচ প্লেয়ার’ সম্বোধন করে তাঁর ও পাকিস্তান দলের সাফল্যের প্রশংসা করেন কাইফ। সোশ্যাল মিডিয়ায় লেখেন, “ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়ের জন্য পাকিস্তানকে অভিনন্দন। ফখর দারুণ ইনিংস খেলেছে। ওকে দেখে বড় ম্যাচের খেলোয়াড়ই মনে হয়েছে।” আর এই পোস্টের পর থেকেই বিতর্কের ঝড় ওঠে। লাগাতার বাক্যবাণে বিদ্ধ হতে হচ্ছে কাইফকে। নেটিজেনের একাংশ প্রশ্ন তুলেছে, কেন চিরপ্রতিদ্বন্দ্বী দলের খেলার প্রশংসা করবেন তিনি? যে ফখরের জন্য গতবারের চ্যাম্পিয়ন্স ট্রফি হাতছাড়া হয়েছিল টিম ইন্ডিয়ার, কেন প্রকাশ্যে তাঁর জয়গান গাইছেন কাইফ? ক্রিকেটারের পাকিস্তানের প্রতি প্রেম নিয়েও প্রশ্ন তোলা হয়েছে। তবে অনেকেই কাইফের পাশে দাঁড়িয়েছেন। তাঁদের মতে, দুই দেশের সম্পর্কের সঙ্গে মাঠের লড়াইকে গুলিয়ে ফেলার মানে হয় না। ভাল পারফরম্যান্সের প্রশংসা যে কেউই করতে পারেন। তবে কাইফ এ ব্যাপারে এখনও প্রতিক্রিয়া দেননি।

[সেঞ্চুরি হাঁকিয়ে দলকে জিতিয়ে একগুচ্ছ রেকর্ড গড়লেন রোহিত]

যদিও এই প্রথমবার নয়, এর আগেও একাধিকবার কট্টরপন্থীদের রোষের মুখে পড়তে হয়েছে তাঁকে। কখনও সূর্য প্রণাম করায় মৌলবাদীরা কঠোর ভাষায় আক্রমণ করেছেন তাঁকে, তো কখনও বিরাগভাজন হয়েছেন বড়দিন সেলিব্রেট করে। তবে নিন্দুকদের নিয়ে যে তিনি বিশেষ চিন্তিত নন, তা পাক দলের ভূয়সী প্রশংসা করে আরও একবার প্রমাণ করে দিলেন প্রাক্তন ভারতীয় তারকা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে