BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রিয়েল কাশ্মীরের বিরুদ্ধে মোহনবাগানকে তাতাতে কাশ্মীরে টুটু বোস

Published by: Sulaya Singha |    Posted: November 13, 2018 5:14 pm|    Updated: November 13, 2018 5:14 pm

Tutu Bose will go to Kashmir

স্টাফ রিপোর্টার: কথায় বলে, ক‌্যাপ্টেন লিডস ফ্রম দ্য ফ্রন্ট। অর্থাৎ দলের নেতা সামনে থেকে নেতৃত্ব দেন। এবার সেই কাজটাই করতে চলেছেন মোহনবাগানের নব নির্বাচিত সচিব টুটু বোস। তিনি বরাবরই করে দেখানোয় বিশ্বাসী। সচিব পদকে শুধু অলংকার করে সাজিয়ে রাখা নয়, একেবারে মাঠে নেমে কাজ করতেই ভালবাসেন তিনি। এবারও সেই ট্র‌্যাডিশন বজায় রাখছেন।

ব্যক্তিগত কাজে এই মুহূর্তে টুটু বোস দুবাইয়ে। সেখান থেকে শহরে এসেই যাবেন কাশ্মীর। ২০ নভেম্বর সেখানে আই লিগের কনিষ্ঠতম দল রিয়াল কাশ্মীর এফসি-র বিরুদ্ধে খেলবে মোহনবাগান। সেই ম্যাচ খেলতে দল উড়ে যাবে শনিবার। কোচ ও ফুটবলারদের পাশে থাকতে মাঠে থাকবেন খোদ মোহনবাগান সচিব। শেষ কবে কোনও অ্যাওয়ে ম্যাচে মোহনবাগান সচিব মাঠে ছিলেন, তা জানতে বিস্তর নথিপত্র ঘাঁটতে হবে। কিন্তু তাঁর নাম টুটু বোস। বরাবরই ব্যতিক্রমী চরিত্র। এবারও তার পরিবর্তন হচ্ছে না।

[ফের লালবাজারে শামি, দীর্ঘ এক ঘণ্টা ধরে চলল জিজ্ঞাসাবাদ]

শুধু দলকে তাতানোই নয়, ক্লাবের পরিকাঠামোগত উন্নতির জন্য নির্বাচনী প্রচারে যেসব প্রতিশ্রুতি তাঁরা দিয়েছিলেন, সেগুলিও দ্রুত বাস্তবায়িত করার পথে পা ফেলছেন তিনি। অনেক আগেই মাঠ সচিব উত্তম সাহাকে দায়িত্ব দিয়েছিলেন সেনাবাহিনীর থেকে ক্যান্টিন সংস্কার, টয়লেট নির্মাণ ইত্যাদির জন্য অনুমতি নেওয়ার। এবার নির্বাচনী প্রচারের অন্যতম গুরুত্বপূর্ণ প্রতিশ্রুতি ক্লাবের রেজিস্ট্রেশনের কাজেও নেমে পড়ছেন তিনি। কাশ্মীর থেকে শহরে ফিরেই যাবেন রেজিস্ট্রারের সঙ্গে দেখা করতে। নিয়ম অনুযায়ী কোনও সংস্থার রেজিস্ট্রেশন করতে হলে তার সচিবকে রেজিস্ট্রারের সামনে উপস্থিত থাকতে হয়। এতদিন কোনও অজ্ঞাত কারণে যে কাজ কিছুতেই করতে চাননি প্রাক্তন সচিব অঞ্জন মিত্র। তবে প্রদীপ জ্বালানোর আগে সলতে পাকানোর মতো এর মধ্যেই তার প্রস্তুতি শুরু করে দিয়েছে মোহনবাগান। সোসাইটি অ্যাক্টে রেজিস্ট্রেশন করতে হলে তাদের নিয়মমতো সংবিধান জমা দিতে হয়। সেইমতো নিজেদের সংবিধান সংশোধন করতে ইতিমধ্যেই এক আইনজীবীকে দায়িত্ব দিয়েছেন সৃঞ্জয় বোস, দেবাশিস দত্তরা।

[ঘরের মাঠে কাটল খরা, পুণেকে হারিয়ে জয়ে ফিরল এটিকে]

এদিকে এসবের মাঝেই নিজের কাজ শুরু করে দিয়েছেন কোচ শংকরলাল চক্রবর্তীও। প্রথম দুই ম্যাচে পয়েন্ট নষ্টের পর কটক থেকে এসেছে তিন পয়েন্ট। তার থেকেও বেশি যা জরুরি, তা হল ফুটবলাররা ফিরে পেয়েছেন আত্মবিশ্বাস। রবিবার শহরে ফিরেছে দল। পরদিন ফুটবলারদের সম্পূর্ণ বিশ্রাম দিয়েছিলেন তিনি। আজ, মঙ্গলবার থেকে ফের মাঠে নেমেছে দল। বুধবার থেকে শুরু হবে উপত্যকায় সার্জিক্যাল স্ট্রাইকের মহড়া।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে