১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের নয়া রেকর্ড রোনাল্ডোর, প্যারিসকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে রিয়াল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 7, 2018 11:48 am|    Updated: March 7, 2018 11:48 am

UEFA Champions League: Paris Saint-Germain bows to Real Madrid

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষ ষোলোর দ্বিতীয় লেগে নামার আগে সোশ্যাল সাইটে নিজের ও সতীর্থদের একটি ছবি পোস্ট করে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো লিখেছিলেন, ‘লেটস গো’। হ্যাঁ, সে সফর বেশ মসৃণই হল। প্যারিস সাঁ জাঁর মাঠে গিয়ে ঘরের দলকে হারিয়ে হাসতে হাসতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল রিয়াল মাদ্রিদ।

[ত্রিদেশীয় সিরিজের শুরুতেই শ্রীলঙ্কার কাছে লজ্জার হার রোহিতদের]

নেইমারের অনুপস্থিতিই যেন প্যারিসের আত্মবিশ্বাস অর্ধেক করে দিয়েছিল। তার উপর মঙ্গলবার দ্বিতীয়ার্ধে মার্কো ভেরাত্তির লাল কার্ড দেখা ছিল গোদের উপর বিষফোঁড়ার মতোই। ফলে রিয়াল মাদ্রিদের কাজটা আরও সহজ হয়ে গিয়েছিল। ঘরের মাঠ স্যান্টিয়াগো বার্নাব্যুয়ে ৩-১-এর পর এদিন জয় এল ২-১ গোলে। দুই লেগ মিলিয়ে ৫-২ এগ্রিগেটে শেষ আটে পৌঁছে গেলেন সিআর সেভেনরা। প্রথম লেগে জোড়া গোল করেছিলেন। এদিনও জয়ের কাণ্ডারি সেই পর্তুগিজ তারকাই। নেইমারের দলের বিরুদ্ধে গোলের মুখ খোলেন তিনিই। লুকাসের ক্রস থেকে দুর্দান্ত গোল করে রিয়ালকে এগিয়ে দেন রোনাল্ডো। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে ১২টি গোলের পাশে লেখা হয়ে গেল তাঁর নাম। পাশাপাশি দ্বিতীয় ফুটবলার হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের এক মরশুমে টানা ন’টি ম্যাচে গোল করার রেকর্ডও গড়ে ফেললেন তিনি। ২০০২-০৩ মরশুমে যে নজির গড়েছিলেন প্রাক্তন রিয়াল তারকা রুড ভ্যান। এডিনসন কাভানি ম্যাচে সমতা ফেরালেও শেষরক্ষা হয়নি। ক্যাসেমিরোর ডিফ্লেকশনে আরও একটি গোল হয়ে যায় রিয়ালের। আর তাতেই জয় নিশ্চিত হয়।

ম্যাচের আগে লস ব্ল্যাঙ্কোসের হোটেলের বাইরে আতসবাজি জ্বালিয়ে দলকে চাপে ফেলার চেষ্টা করেছিলেন প্যারিস সমর্থকরা। ম্যাচের সময়ও মাঠের অবস্থাটা ছিল একইরকম। গ্যালারি থেকে রিয়ালের বিরুদ্ধে উড়ে আসছিল কটূক্তি। যতরকমভাবে সফরকারীদের চাপে রাখা যায় আর কী। কিন্তু ভুলে গেলে তো চলবে না, এই রিয়ালের ঘরে এক ডজন চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি রয়েছে। তাই জিদানের ছেলেদের উপর চাপ সৃষ্টি করার কাজটা সহজ নয়। ইতিমধ্যেই কোপা দেল রে থেকে ছিটকে গিয়েছে দল। লা লিগা জয়ের আশাও ক্ষীণ। তাই প্যারিস সাঁ জাঁকে হারিয়ে ক্লাবের ১১৬ তম বর্ষপূর্তিতেও চ্যাম্পিয়ন্স লিগ জয়ের হ্যাটট্রিক করার আশা জিইয়ে রাখলেন রোনাল্ডোরা।

[পরকীয়ায় জড়িত শামি, ফেসবুকে চাঞ্চল্যকর অভিযোগ স্ত্রীর]

দেখে নিন ম্যাচের ঝলক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে