ad
ad

Breaking News

বিশ্বকাপ সফরে প্রচুর কলা, ট্রেনের কামরা এবং স্ত্রীকে চাইলেন কোহলি

ব্যাপারটা কী?

Virat & co want bananas, a rail coach and wives on tour during 2019 World Cup
Published by: Sulaya Singha
  • Posted:October 30, 2018 8:29 pm
  • Updated:October 30, 2018 8:29 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিদেশ সফরে স্ত্রীদের নিয়ে যাওয়ার অনুমতি দেওয়া হোক। বিসিসিআইয়ের কাছে অনুরোধ জানিয়েছিলেন বিরাট কোহলি। অনেক জলঘোলার পর মেলে অনুমতি। এবার একপ্রকার বাধ্য হয়েই বিশ্বকাপেও স্ত্রীদের সঙ্গে নিয়ে যাওয়ার অনুমতি দিল বোর্ড।

[২০১৯ বিশ্বকাপে ধোনিকে দরকার হবে কোহলির: গাভাসকর]

আগামী বছর ইংল্যান্ডে বিশ্বকাপ। তার জন্য একগুচ্ছ দাবি জানান ভারত অধিনায়ক। ক্রিকেটারদের স্বাচ্ছন্দ্য দেখার ব্যাপারে জোর দিতে চায় বোর্ডও। একটি ইংরাজি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ভারত-ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় টেস্টের আগে হায়দরাবাদে বোর্ডের প্রশাসনিক কমিটির (সিওএ) সঙ্গে বৈঠকে বসেছিল টিম ম্যানেজমেন্ট। সেখানেই এই প্রস্তাবগুলি দেওয়া হয়। বিরাট ও টিম ম্যানেজমেন্ট চায়, টুর্নামেন্টের সময় যেন পর্যাপ্ত পরিমাণ কলা রাখা হয়। এর আগে ইংল্যান্ডে গিয়ে ইচ্ছামতো ফল খেতে পারেননি বিরাটরা। সেই কারণে এবার আগেভাগেই নিজেদের প্রয়োজনের কথা জানিয়ে রাখলেন। সিওএ জানায়, ফলের ব্যবস্থা সংগঠকরা করলে ভাল, না হলে বোর্ড নিজের পয়সা খরচ করে সেই ফল কিনে আনবে। পাশাপাশি ক্রিকেটারদের দাবি ছিল, জিম রয়েছে এমন হোটেলই যেন তাঁদের জন্য বরাদ্দ থাকে। বোর্ডের পক্ষ থেকে এই ব্যাপারেও আশ্বস্ত করা হয়েছে। এখানেই শেষ নয়। অধিনায়কের দাবি, ট্রেনের একটি সুরক্ষিত কামরা রাখতে হবে তাঁদের জন্য। যাতে বিশ্বকাপের সময় স্ত্রীদের সঙ্গে নিয়ে নিশ্চিতে এক ভেন্যু থেকে অন্য ভেন্যুতে যেতে পারেন ক্রিকেটাররা।

কিন্তু এ ব্যাপারে প্রথমে কোনওভাবেই অনুমতি দিতে চাইছিল না সিওএ। কমিটির মতে, এই বিষয়টির সঙ্গে নিরাপত্তার ব্যাপার জড়িয়ে। তবে বিরাট জানিয়েছেন, ইংল্যান্ড দলের ক্রিকেটাররাও ট্রেনে সফর করেন। কামরাটি বুক থাকলে এবং বন্ধ থাকলে কোনও সমস্যা হওয়ার কারণ নেই। তাই শেষমেশ এ নিয়ে অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নেয় সিওএ। তবে শর্তসাপেক্ষে মিলেছে অনুমতি। বলা হয়েছে, ট্রেন সফরে কোনও সমস্যায় পড়লে বোর্ড কোনওভাবেই দায়ী থাকবে না।

[পেরেজের জন্যই রিয়াল ছেড়েছি, বিস্ফোরক রোনাল্ডো]

স্ত্রীদের সঙ্গে যাওয়া নিয়ে কম বিতর্ক হয়নি। ক্রিকেটারদের দাবি ছিল, বিশ্বকাপ যেহেতু দীর্ঘদিন চলবে তাই স্ত্রীরা যেন সঙ্গে যান। বোর্ড মৌখিক সম্মতি দিলেও বলা হয়েছে, টিম বাস যখন প্র‌্যাকটিসে বা ম্যাচ খেলতে যাবে তখন স্ত্রীরা সেই বাসে যেতে পারবেন না। এমনকী ক্রিকেটাররা স্ত্রীদের নিয়ে প্রাইভেট গাড়িতেও যেতে পারবেন না। তাঁদের যেতে হবে টিমবাসে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ