BREAKING NEWS

১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ব্যাটিং নয়, বিরাটের এই বিষয়টি নজর কেড়েছে আক্রম-শোয়েবদের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 24, 2017 4:53 pm|    Updated: January 24, 2017 5:11 pm

Virat Kohli Applauded by Wasim Akram, Saqlain Mushtaq And Shoaib Akhtar

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখানেই তো বিরাট কোহলির সঙ্গে তফাত গোটা বিশ্বের তাবড় ব্যাটসম্যানের। শুধু বাইশ গজেই নয়, মাঠের বাইরেও তাঁর নিষ্ঠাপূর্ণ জীবনযাপন সবারই চোখ টেরায়। আর তাই ভারতীয়রা তো বটেই, এমনকি বিদেশি নবীন-প্রবীণ ক্রিকেটারদের আলোচনাতেও সর্বদা জায়গা পাকা থাকে বিরাটের। ভারতের টেস্ট দলের অধিনায়ক তো ছিলেনই। সম্প্রতি ওয়ান ডে ও টি-টোয়েন্টি দলের নেতার ব্যাটনও পাওয়া হয়ে গিয়েছে ধোনির কাছ থেকে।

(ঘরোয়া ক্রিকেটে প্রথম দ্বিশতরান করে বাজিমাত ঋদ্ধির)

এহেন ক্লাস প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ পড়শি দেশ পাকিস্তানের দিগ্গজরাও। টেস্ট ও একদিবসীয় ম্যাচে বিরাটের সাম্প্রতিক পারফরম্যান্স নিয়ে আলোচনা প্রসঙ্গে উঠে এল পাক প্রাক্তনীদের মুখে। এবং সাকলিন মুস্তাক, ওয়াসিম আক্রম ও শোয়েব আখতারদের মতো প্রাক্তনীরা ভূয়সী প্রশংসা করলেন বিরাটের চলতি ফর্মের। তার নেপথ্যে মাঠ ও মাঠের বাইরে বিরাটের নিষ্ঠাকেই রাখলেন তাঁরা। সম্প্রতি এক পাক চ্যানেলে আলোচনায় বসেছিলেন এই তিনি গ্রেট।

(আগামী বছর ফের মুখোমুখি ভারত-পাকিস্তান!)

ঘটনাচক্রে তিনজনেই ক্রিকেটের সুবাদে ভারতে আসা-যাওয়া করেন। নিজেদের অভিজ্ঞতা দিয়েই বিরাটের প্রশংসা করলেন তাঁরা। একইসঙ্গে তাঁদের মুখে উঠে এল নবীন প্রজন্মের পাক ক্রিকেটারদের সমালোচনা। প্রসঙ্গ ছিল পাকিস্তানি ক্রিকেটের সাম্প্রতিক ফর্মের কাটাছেঁড়া। সেখানেই পাক ক্রিকেটারদের বিরাটকে দেখে শেখা উচিত বলে মন্তব্য করেন তাঁরা। সাকলিন যেমন বললেন, ‘বিরাট হল সবচেয়ে চনমনে খেলোয়াড়।’ জিম এবং জিমের বাইরে, সবক্ষেত্রেই খাওয়া-শোওয়া নিয়ে বড্ড নিষ্ঠাবান বিরাট, মত তাঁর।

(মেসির জন্য এবার নগ্ন হলেন এই মডেল)

রান তাড়া করার ক্ষেত্রেও বিরাটের প্রশংসায় পঞ্চমুখ তাঁরা। ১৭টি সেঞ্চুরি রয়েছে বিরাটের রান তাড়া করার ক্ষেত্রে। সে বিষয়টিও বেশ চমকপ্রদ মনে করছেন আক্রম, শোয়েবরা। পাশাপাশি বিরাট ও অন্যান্য নতুন ভারতীয় ক্রিকেটাররা সিনিয়রদের কাছ থেকে টিপস চাইতে লজ্জা পান না। যেটা কি না পাকিস্তানি ক্রিকেটারদের মধ্যে দেখাই যায় না, বলছেন আক্রম। বিরাটের ফিটনেস দেখে পাক ক্রিকেটাররাও কিছু শিখতে পারে বলে মনে করেন শোয়েব।

(শাহরুখের ‘বাজিগর’ তকমা এবার ছিনিয়ে নিলেন অন্য কেউ!)

আর কী কী বললেন তাঁরা, জেনে নিন এই ভিডিওয়-

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে