১৭  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

কাকতালীয় হলেও সত্যি, ৫৮তম সেঞ্চুরি হাঁকিয়ে এভাবেই শচীনকে মনে করালেন বিরাট

Published by: Sulaya Singha |    Posted: August 21, 2018 6:28 pm|    Updated: August 21, 2018 6:28 pm

Virat Kohli reminded Sachin Tendulkar in 58th international ton

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শচীন তেণ্ডুলকর যেদিন ব্যাট-প্যাড তুলে রেখেছিলেন, সেদিন জলে ভিজেছিল ভারতবাসীর চোখ। ক্রিকেট ঈশ্বর বাইশ গজকে বিদায় জানানোয় আরও গরিব হয়েছিল ক্রিকেট। কিন্তু সেই শূন্যস্থান অনেকখানি পূরণ করে দিয়েছেন বিরাট কোহলি। অন্তত বর্তমানে ক্রিকেটপ্রেমীদের ক্রিকেটকে ভালবাসার অন্যতম কারণ হয়ে উঠতে পেরেছেন তিনি। তাঁর দুর্দান্ত পারফরম্যান্স, অসাধারণ স্কিল, ক্লাসি ক্রিকেট শুধু দেশবাসীকেই নয়, মুগ্ধ করেছে গোটা বিশ্বকে। প্রাক্তন এবং বর্তমান ক্রিকেটাররা এক বাক্যে মেনে নিয়েছেন, ব্যাট হাতে বিরাটই সেরা। অনেকেই মাস্টার ব্লাস্টারের সঙ্গে তুলনাও টেনেছেন তাঁর। আর অদ্ভুতভাবে ইংল্যান্ডের বিরুদ্ধে সোমবার সেঞ্চুরি হাঁকানোর পর শচীনের সঙ্গে দুর্দান্ত এক মিল খুঁজে পাওয়া গেল ভারত অধিনায়কের।

[কোহলির দুর্দান্ত ইনিংস, ট্রেন্টব্রিজে ভারতের জয় সময়ের অপেক্ষা!]

দেশের মাটি হোক কিংবা বিদেশের উইকেট, বিরাট কোহলি নিজেকে মেলে ধরেছেন সর্বত্র। দলের ভরাডুবিতে একাই ব্যাট হাতে ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। সীমিত ওভারের ক্রিকেট থেকে টেস্ট, সবক্ষেত্রে তাঁর ব্যাটিং স্কিলের অভিভূত ক্রিকেট বিশেষজ্ঞরা। দল তাঁকে যখন যেভাবে চেয়েছে, তিনি সেভাবেই নিজেকে উজার করে দিয়েছেন। আর তাই তো ক্রিকেট ঈশ্বরের সঙ্গেও তাঁর তুলনা টানা হয় বারবারই। শচীন নিজেও বিশ্বাস করেন, তাঁর রেকর্ড ভাঙতে পারবেন বিরাট। সে মাইলফলক থেকে যদিও এখনও অনেকখানি দূরে ভারত অধিনায়ক। তবে ট্রেন্টব্রিজে শতরান করে আরও একবার মাস্টার ব্লাস্টারকেই মনে করিয়ে দিলেন তিনি।

[ষোলোতেই বাজিমাত, সৌরভ চৌধুরির হাত ধরে এশিয়াডে তৃতীয় সোনা ভারতের]

কী মিল খুঁজে পাওয়া গেল দুই তারকার মধ্যে? ট্রেন্টব্রিজে তৃতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে আন্তর্জাতিক কেরিয়ারের ৫৮তম এবং টেস্টে ২৩তম সেঞ্চুরি করেন বিরাট। অদ্ভুতভাবে শচীন তেণ্ডুলকরও ইংল্যান্ডের বিরুদ্ধেই ৫৮তম শতরান করেছিলেন। তবে তিনি তা করেছিলেন আমেদাবাদে। এখানেই শেষ নয়। দুই তারকার পাশেই লেখা ছিল ১০৩ রান। এমনকী দু’জনই ১৯৭ বলে এই রান করেন। বিষয়টা কাকতালীয় মনে হতেই পারে। কিন্তু বিরাট যেন এভাবেই নিজের ভবিষ্যতের ইঙ্গিত দিয়ে রাখলেন। গুরুর দেখানো পথেই যে শিষ্য এগোতে চান, সে প্রতিশ্রুতি মুখে নয়, দিলেন ব্যাট হাতে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে