১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ব্র্যাডম্যান ও দ্রাবিড়কে টপকে নজির বিরাটের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 10, 2017 8:40 am|    Updated: February 10, 2017 9:24 am

Virat Kohli scores double century, surpasses Bradman, Dravid

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোথায় গিয়ে থামবেন বিরাট কোহলি? উত্তরটা দিতে গিয়ে দু’বার ভাবতেই হবে দুঁদে ক্রীড়া বিশেষজ্ঞদেরও। কারণ হায়দরাবাদের বাংলাদেশের বিরুদ্ধে চলতি টেস্টে আরও একটি নজির গড়লেন ভারত অধিনায়ক। টপকে গেলেন ক্রিকেটের দুই কিংবদন্তি ডন ব্র্যাডম্যান ও রাহুল দ্রাবিড়কে। টানা চারটি টেস্ট সিরিজে দ্বিশতরান করে রেকর্ড গড়লেন তিনি। এর আগে ব্র্যাডম্যান ও দ্রাবিড় দু’জনেরই টানা তিনটি সিরিজে ডাবল সে়ঞ্চুরির রেকর্ড ছিল। এর পাশাপাশি এক মরশুমে ঘরের মাঠে সর্বোচ্চ রানের রেকর্ডও করে ফেললেন বিরাট। টপকে গেলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বীরেন্দ্র শেহবাগের ২০০৪-০৫ মরশুমে করা ১১০৫ রানের রেকর্ডও। ঘরের মাঠে ৯টি টেস্টে বিরাটের সংগ্রহ ১১৬৮ রান।

মুশফিকরের আজব রিভিউ কল দেখে হেসে গড়াগড়ি কোহলি

বৃহস্পতিবার প্রথম দিন যেখানে শেষ করেছিলেন, শুক্রবার ঠিক সেখান থেকেই শুরু করলেন কোহলি। অপরাজিত ১১১ রান নিয়ে খেলা শুরু করে, দ্বিশতরান করলেন তিনি। প্রথমে সঙ্গী ছিলেন অজিঙ্ক রাহানে। কিন্তু ৮২ রানে রাহানে আউট হওয়ার পর কোহলিকে সঙ্গত দেন ঋদ্ধিমান সাহা। তবে ডবল সে়ঞ্চুরি করার পর তাইজুলের বলে আউট হয়ে যান বিরাট। তখন বিরাটের নামের পাশে ২০৪ রান। পরে রিপ্লেতে দেখা যায়, রিভিউ নিলে হয়ত বেঁচে যেতে পারতেন বিরাট।

হিংসা ছড়ানোর অভিযোগে জেলে যেতে হবে রোনাল্ডোর অন্তরঙ্গ বন্ধুকে

এর আগে গত বছর জুলাই মাসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২০০ রান, তারপর ইন্দোরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২১১ রান এবং মুম্বইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে ২৩৫ রান করেছিলেন বিরাট। তারপরেই এদিনের দ্বিশতরান। সামনেই অস্ট্রেলিয়া সিরিজ। এখন দেখার এই পারফরম্যান্স সেখানেও ধরে রাখতে পারেন কিনা বিরাট।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে