২ কার্তিক  ১৪২৬  রবিবার ২০ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উইকেটের পিছনে মহেন্দ্র সিং ধোনি মানেই ম্যাচে হয় দেখা যাবে দুর্দান্ত কোনও স্ট্যাম্পিং কিংবা রানআউট। কিন্তু প্রাক্তন ভারত অধিনায়কের তুলনায় বর্তমান অধিনায়কও যে কম যান না, শনিবার সেই প্রমাণ পেল রাঁচি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে এসেছে সহজ জয়। কিন্তু এদিন বিরাটের করা একটি দুর্দান্ত রানআউট আপাতত খবরের কেন্দ্রবিন্দুতে। যা দেখে কিনা হতবাক হয়ে গিয়েছেন উইকেটের পিছনে দাঁড়িয়ে থাকা ধোনিও।

[বৃষ্টিবিঘ্নিত প্রথম টি-টোয়েন্টিতে হাসতে হাসতে ক্যাঙারু বধ বিরাটদের]

অধিনায়কের চেয়ার বসার আগে থেকেই ফিটনেস নিয়ে খুব খুঁতখুঁতে স্বভাবের ছিলেন বিরাট। আর অধিনায়ক হওয়ার পর দলের প্রত্যেকটি সদস্যের মধ্যেই ফিটনেসের বীজ পুঁতে দিয়েছেন। তবে আসল অধিনায়ক তো তিনিই যিনি সামনে থেকে দলকে নেতৃত্ব দেন। আর রাঁচির ম্যাচে বিরাটের এই থ্রো-ই প্রমাণ করে দিল তিনি কতটা ফিট। অস্ট্রেলিয়ার ইনিংস তখন প্রায় শেষের দিকে। লং অনে ফিল্ডিং করছিলেন বিরাট। ১৯ তম ওভারে ভুবনেশ্বরের বলে দু’রান নেওয়ার চেষ্টা করেন অজি ব্যাটসম্যান ড্যান ক্রিশ্চান। কিন্তু বিরাটের অসাধারণ ফিল্ডিংয়ে প্যাভিলিয়নে ফিরতে বাধ্য হন তিনি। আর বিরাটের এই থ্রোতেই অবাক হয়ে যান ধোনি। পরে প্রশংসাও করেন তাঁর।

দেখুন সেই ভিডিও:

এদিকে, জিতলেও ডাকওয়ার্থ-লুইস নিয়ম যে তিনি এখনও বুঝে উঠতে পারেননি সেটা ম্যাচের পরেই জানালেন ভারত অধিনায়ক। বললেন, ‘আমরা এখনও ডাকওয়ার্থ লুইস নিয়মটি বুঝে উঠতে পারলাম না। অস্ট্রেলিয়াকে ১১৮ রানে আটকে রাখার পর ভেবেছিলাম আমাদের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়াবে ৪০। কিন্তু সেখানে টার্গেট দাঁড়াল ৪৮।’ এছাড়া ম্যাচ শেষে ভারতের দুই পেসার ভুবনেশ্বর কুমার ও জসপ্রীত বুমরাহরও ভূয়সী প্রশংসা করেন ভারত অধিনায়ক।

[‘সৌরভের আত্মত্যাগের জন্যই ধোনি আজ এত বড়মাপের ক্রিকেটার’]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং