BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

সাক্ষীর সাফল্য কন্যাভ্রূণ হত্যার মুখে সপাটে চড়

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 18, 2016 3:58 pm|    Updated: August 18, 2016 3:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কন্যা সন্তানের জন্ম দিলে আজও এ দেশের মায়েরা ঘরের কোণে মুখ চেপে কাঁদেন। ভয় পান। মেয়েকে বড় করে তুলতে পারবেন তো? আবার অনেক সময় পৃথিবীর আলো দেখাই হয় না কন্যাভ্রূণের। অপরাধ একটাই। সে মেয়ে। রাখী পূর্ণিমার শুভ মুহূর্তে সেই পুরুষতান্ত্রিক সমাজের মুখে সপাটে চড় কষালেন সাক্ষী মালিক। দুনিয়া সাক্ষী থাকল, যে মেয়ের হাত ধরেও বিদেশের মাটিতে পদকের মালিক হওয়া সম্ভব।

sakshi8_web

লন্ডন ওলিম্পিকে বক্সার মেরি কম ও শাটলার সাইনা নেহওয়াল দেশের মুখ উজ্জ্বল করেছিলেন। এবার রোহতকের গলি থেকে রিও রাজপথে এসে বিজয় ঝান্ডা ওড়ালেন সাক্ষী। ব্রোঞ্জ পদক ঝুলিতে ভরতেই টুইটার, ফেসবুকে শুভেচ্ছার বন্যা বইতে শুরু করে। নিঁখুত সুইপে নারী শক্তিকে সম্মান জানিয়েছেন বীরেন্দ্র সেহওয়াগ। বীরু টুইট করেছেন, “সাক্ষী মালিক মনে করিয়ে দিলেন, যদি কন্যা সন্তানকে হত্যা না করা হয়, তাহলে সে কী করে দেখানোর ক্ষমতা রাখে।” নারীশক্তির জয়গান গাইলেন বিগ বিও। অমিতাভ বচ্চন লিখেছেন, “নারীশক্তির জন্য আমরা গর্বিত। যাঁরা বিষয়টা মানতে চায় না, তাঁদের ছাড়বেন না। ভারতীয় হিসেবে আজ আমি গর্বিত। গর্বিত সাক্ষীর জন্য। এই পদক আমার কাছে এক হাজারটি সোনার সমান।”

 

দেশকে পদক এনে দেওয়ায় ভারতীয় কুস্তিগিরকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানিয়েছেন সুপারস্টার অক্ষয় কুমারও। শচীন টুইট করেছেন, “দিনের শুরুটা হল এই সুখবর শুনে। সাক্ষীর জন্য গোটা দেশ গর্বিত।” করণ জোহর থেকে অভিষেক বচ্চন, বিজেন্দর সিং থেকে গৌতম গম্ভীর, সব মহল থেকে শুভেচ্ছা পাচ্ছেন সাক্ষী। হরিয়ানা সরকার ইতিমধ্যেই ব্রোঞ্জজয়ী সাক্ষীর জন্য আড়াই কোটি টাকা ও সরকারি চাকরির ঘোষণা করেছে। লেখিকা শোভা দে কি এসব খবর রাখছেন? সেটা তিনিই বলতে পারবেন। তবে টুইটারে সাক্ষীকে অভিনন্দন জানিয়েছেন।

দেশ চালনা থেকে চাঁদে পাড়ি দেওয়া, আজ কোনও ক্ষেত্রেই পিছিয়ে নেই নারী। তা সত্ত্বেও সমাজের বহু অংশে রয়ে গিয়েছে নারী পুরুষের বৈষম্য। এই বৈষম্যে কি এবার ইতি টানবে রোহতকের বাসিন্দারা? চিরাচরিত প্রশ্নটা আরও একবার উসকে দিলেন সাক্ষী।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement