BREAKING NEWS

২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

খিদে মেটেনি বিরাটের, ৫-১ ব্যবধানে সিরিজ জিততে মরিয়া ভারত

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 14, 2018 4:34 pm|    Updated: July 13, 2018 6:23 pm

Want to win series against South Africa 5-1: Virat Kohli

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বভাবতই তিনি উচ্ছ্বসিত। হওয়াই কথা। ২৫ বছরে প্রথমবার দক্ষিণ আফ্রিকায় সিরিজ জয়। এর আগে সৌরভ গঙ্গোপাধ্যায় থেকে শুরু করে রাহুল দ্রাবিড়, শেহবাগ, শচীন তেণ্ডুলকর সকলেই গিয়েছেন আফ্রিকা সফরে। কিন্তু কেউই সফল হতে পারেননি। এই প্রথম হলেন বিরাট কোহলি। ইতিহাস গড়ে তাই উচ্ছ্বসিত হওয়াই স্বাভাবিক।

[দক্ষিণ আফ্রিকায় ‘বিরাট’ ইতিহাস, ঐতিহাসিক সিরিজ জয় ভারতের]

ভারতীয় ক্রিকেটের সুপারস্টার তিনি। এভাবে প্রোটিয়াদের বিরুদ্ধে ভারত একদিনের সিরিজ জয় করবে তা কেউই কল্পনা করতে পারেনি। তারচেয়েও বড় কথা, মঙ্গলবার দক্ষিণ আফ্রিকাকে ৭৩ রানে হারানোর সঙ্গে সঙ্গে আইসিসি‘র ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে উঠে এল ভারত। ম্যাচ শেষে তাই নিজের আবেগ ধরে রাখতে পারেননি অধিনায়ক। “এই ইতিহাস গড়ার পিছনে আমি তুলে ধরতে চাইব জোহানেসবার্গের তৃতীয় টেস্টের কথা। যেখানে আমরা দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছিলাম। সেদিনের জয় আমাদের দলকে ঘুরে দাঁড়াতে অনেকখানি সাহায্য করেছিল। আর তাই ওয়ানডে-তে জয়ের জন্য নতুন করে উৎসাহ পেয়েছিলাম।” বলেন ভারত নেতা। তবে কোনও একজনকে জয়ের কৃতিত্ব দিচ্ছেন না তিনি। এক ম্যাচ বাকি থাকতেই প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজ জয় সম্মিলিত প্রচেষ্টার ফসলই বলে ধারণা তাঁর। বলছেন, “যখন একটা দলে তিনজন ধারাবাহিকভাবে ভাল খেলতে শুরু করে তখন কোনও দলকে আটকানো সম্ভব হয় না। আমাদের দলে সেটাই হয়েছে। কখনও না কখনও দেখা গিয়েছে যে কোনও তিনজন ঠিক ম্যাচের ফল ঘুরিয়ে দিয়েছে। আর তাই সিরিজ জিতে ইতিহাস গড়তে পারলাম। দলগত সাফল্যকেই এক্ষেত্রে তুলে ধরব।”

virat2_web

[ব্যাটেই জবাব নিন্দুকদের, ব্যর্থতা ঝেড়ে কেরিয়ারের ১৭তম সেঞ্চুরি রোহিতের]

ভারত এই মুহূর্তে ৪-১ ব্যবধানে এগিয়ে। শুক্রবার সিরিজের শেষ ম্যাচ। সেই ম্যাচে ভারত জিতলে ব্যবধান দাঁড়াবে ৫-১। কোহলি চাইছেন এই ব্যবধানেই সিরিজ শেষ করতে। তবে পরের ম্যাচে যে রিজার্ভ বেঞ্চকে খানিকটা দেখে নেবেন, সে কথাও জানিয়ে রাখলেন। “পরের ম্যাচে দলে কিছু পরিবর্তন ঘটাতে চাইছি। কিন্তু লক্ষ্য থাকবে ম্যাচ জেতাই। যেভাবেই হোক না কেন সিরিজকে ৫-১ ব্যবধানে শেষ করতেই হবে।” অর্থাৎ ইতিহাস গড়েও খিদে মিটছে না ক্যাপ্টেন কোহলির। সাফল্যের শিখর ছুঁতেই মগ্ন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে