BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ৮০০টি ছক্কা হাঁকিয়ে নজির গেইলের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 8, 2017 3:39 pm|    Updated: December 8, 2017 3:39 pm

Watch: Chris Gayle hits unbeaten 126 off 51 and grabs a record

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি ব্যাট হাতে বাইশ গজে নামলে বলা হয় ঝড় উঠেছে। সে ঝড়ের একখানি নামও আছে। ‘গেইল ঝড়।’ আর সেই ঝড় যে প্রতিপক্ষের শিবিরকে কী মারাত্মক ক্ষতি করে তা আর কারও অজানা নয়। দেশের জার্সি গায়ে হোক কিংবা আইপিএল-এ, ক্রিস গেইল মানেই বোলারদের ত্রাস। সেই ক্যারিবিয়ান তারকা ব্যাট হাতে ফের গড়লেন ইতিহাস।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আগামী মরশুমে গেইল তাদের জার্সি গায়েই মাঠে নামবেন। আর শুক্রবারই বেঙ্গালুরুর ফ্যানদের মুখের হাসি চওড়া হল গেইলের বিধ্বংসী ব্যাটিং দেখে। ফের তিনি বুঝিয়ে দিলেন, ফর্মে থাকলে তিনি কী ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন। শুক্রবার গেইলের সেই দানবিক রূপই দেখা গেল বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)। খুলনা টাইটান্সের বিরুদ্ধে জয়ের জন্য লক্ষ্য ছিল ১৬৮ রান। সেখানে রংপুর রাইডার্সের হয়ে ৫১ বলে একাই ১২৬ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলে অপরাজিত রইলেন গেইল। হাঁকালেন ১৪টি ছয় এবং ছ’টি চার। আর টি-টোয়েন্টিতে ১৯ তম সেঞ্চুরি করেই নজির গড়লেন ক্যারিবিয়ান ব্যাটসম্যান। বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে কুড়ি-বিশের লড়াইয়ে ৮০০টি ছক্কার মালিক এখন গেইল।

[বিরুষ্কার ছাদনাতলা হোক এই মাঠই, চায় অ্যাডিলেড]

বিরাট কোহলির ফর্ম নিয়ে বিশ্ব জুড়ে আলোচনা তুঙ্গে। মাঠে নামলেই একের পর এক রেকর্ড গড়ছেন তিনি। টেস্ট হোক বা ওয়ানডে, ঘরের মাটি হোক কিংবা বিদেশি উইকেট, ভারত অধিনায়ককে রোখা একপ্রকার অসম্ভব হয়ে উঠেছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে সদ্যসমাপ্ত টেস্টেও অধিনাক ও ব্যাটসম্যান হিসেবে একগুচ্ছ রেকর্ড ঝুলিতে পুরেছেন। এবার অনেকদিন ক্রিকেট থেকে দূরে থাকার পর ফের শিরোনামে তাঁর আইপিএল সতীর্থ। এই নিয়ে ১৪ টি টি-টোয়েন্টিতে দশটিরও বেশি ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন ৩৮ বছরের তারকা। এখনও পর্যন্ত বিশ্বের আর কোনও ব্যাটসম্যান যা করতে পারেননি। আরসিবি-র জার্সি গায়ে এক ইনিংসে সর্বোচ্চ ১৭ টি ও সামারসেটের হয়ে ১৫ টি ছক্কা মেরেছিলেন তিনি। তাঁর দুর্দান্ত পারফরম্যান্সের জন্য টুইটারে অভিনন্দন জানিয়েছে আরসিবি-ও। এদিন গেইলের সুবাদে ২৮ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় রংপুর।

[জল্পনার অবসান, পঞ্চমবার ব্যালন ডি’ওর খেতাব জিতলেন রোনাল্ডো]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে