BREAKING NEWS

২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিদেশে চূড়ান্ত অব্যবস্থার শিকার মহিলা হকি খেলোয়াড়রা, কী করলেন ক্রীড়ামন্ত্রী?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 5, 2017 2:29 pm|    Updated: December 5, 2017 3:23 pm

Watch: Indian women’s hockey team left in tears in Australia

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওঁরা দেশের প্রতিনিধি। আন্তর্জাতিক মঞ্চে দেশকে পদক এনে দেওয়ার প্রতিজ্ঞা করে বিদেশ পাড়ি দিয়েছিলেন। কিন্তু সেখানে গিয়ে যে এমন অবস্থায় পড়তে হবে, তা তাঁরা স্বপ্নেও ভাবেননি।

সোমবার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে। যেখানে দেখা যাচ্ছে, দিল্লির একটি মহিলা হকি দল টুর্নামেন্টের জন্য অ্যাডিলেডে পৌঁছেছে। সঙ্গে রয়েছেন তাঁদের কোচও। কিন্তু সেখানে চূড়ান্ত অব্যবস্থার মধ্যে পড়তে হয়েছে যুবতীদের। মাঠে পৌঁছনোর জন্য না রয়েছে কোনও গাড়ির ব্যবস্থা, আর না খেলোয়াড়দের জন্য পর্যাপ্ত খাবার-দাবার। নিজেদের খরচে ট্যাক্সি করে যখন মাঠে এসে পৌঁছচ্ছেন, তখন ম্যাচই মিস হয়ে যাচ্ছে। একদিন নয়, পরপর দুদিন এ ঘটনা ঘটেছে। স্বাভাবিকভাবেই কান্নায় ভেঙে পড়েছেন তাঁরা। কোচের বক্তব্য, প্রতিটি খেলোয়াড়ই মধ্য ও নিম্নবিত্ত পরিবার থেকে এসেছেন। আর্থিক স্বচ্ছলতা নেই কারওরই। কিন্তু টুর্নামেন্টের জন্য প্রত্যেকের পিছনে প্রায় আড়াই লক্ষ ডলার খরচ হচ্ছে। এমন অবস্থায় সরকারি সাহায্য না মেলায় ভোগান্তির শিকার হতে হচ্ছে তাঁদের।

[দূষণ বিতর্কের মধ্যেই তৃতীয় টেস্ট কার্যত পকেটে পুরলেন বিরাটরা]

নেটদুনিয়ায় যে ভিডিওটি ছড়িয়ে পড়েছে, সেখানেও মহিলা খেলোয়াড়রা বিরক্তি প্রকাশ করেছেন। বলছেন, “আমরা এত কষ্ট করে দেশের প্রতিনিধিত্ব করতে এসেছি, অথচ সরকারের তরফে কোনও সাহায্যই মিলছে না।” ভিডিওটি টুইট করে ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠোরকেও খবর দেওয়া হয়। বিদেশের মাটিতে ভারতীয় খেলোয়াড়দের এমন পরিস্থিতিতে কেন পড়তে হল, তা খতিয়ে দেখার নির্দেশ দেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী। পরে স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া বা সাই গোটা বিষয়টির খোঁজ নেয়। তাদের তরফে জানানো হয়, কোচ-সহ মহিলাদের এই দলটির বিদেশ সফরের কোনও ছাড়পত্র দেয়নি প্রশাসন। এমনকী হকি ইন্ডিয়াও এ বিষয়ে অবগত নয়। হকি ইন্ডিয়াও টুইট করে জানায়, ভিডিওতে যে কোচকে দেখা গিয়েছে তিনি কোনও জাতীয় হকি প্রোগ্রামের সঙ্গে জড়িত নন। সেই সঙ্গে এই খেলোয়াড়রাও ভারতের কোনও মহিলা হকি দলের অংশ নন। তাই গোটা বিষয়টি নিয়ে ধোঁয়াশা রয়েই গিয়েছে।

[খাঁটি বাঙালি বরের বেশেই সোনমের সঙ্গে সাত পাকে বাঁধা পড়লেন সুনীল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে