Advertisement
Advertisement

‘কোহলি নিজেকে সর্বেসর্বা মনে করলে কোচের কী দরকার?’

কটাক্ষ কিংবদন্তি স্পিনার এরাপল্লি প্রসন্নের।

Why need coach if Virat Kohli thinks he is the boss: Erapalli Prasanna
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:June 23, 2017 12:42 pm
  • Updated:June 23, 2017 12:42 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুনীল গাভাসকর আগেই কড়া প্রতিক্রিয়া দিয়েছিলেন। এবার কোহলি-কুম্বলে কাণ্ডে মুখ খুললেন কিংবদন্তি স্পিনার এরাপল্লি প্রসন্ন। তীব্র কটাক্ষ করে তিনি জানালেন, কোহলি যদি নিজেকে বস বা সর্বেসর্বা মনে করে তাহলে কোচের আর কী দরকার?

কুম্বলের পদত্যাগে বিতর্কের ঝড়, বিরাটকে তুলোধোনা প্রাক্তনদের ]

Advertisement

পারফরম্যান্সে কোনও খামতি নেই। দোষের মধ্যে তিনি নাকি হার্ড টাস্ক মাস্টার। ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে কোনওরকম গাফিলতিকে প্রশ্রয় দিতে নারাজ। আর তাতেই সংঘাত অধিনায়ক ও দলের সিনিয়র কিছু ক্রিকেটারের সঙ্গে। তা এমন পর্যায়ে পৌঁছায় যে কোচের পদে ইস্তফা দেন অপমানিত অনিল কুম্বলে। কোচ বেছে দেওয়ার জন্য তৈরি বিশেষ অ্যাডভাইজরি কমিটিও তাঁকে রাখার পক্ষপাতীই ছিল। কিন্তু কোহলির নাছোড়বান্দা মনোভাবে শেষমেশ কোনওভাবেই কোচের পদে থাকতে পারেননি কিংবদন্তি কুম্বলে। আর এ নিয়েই সরব প্রাক্তনরা। গাভাসকর কটাক্ষ করে জানিয়েছিলেন, কোহলিরা কি এমন কোচ চান, যিনি প্র্যাকটিস না করে শপিং মলে যাওয়ার অনুমতি দেবেন? প্রাক্তনদের তীব্র কটাক্ষের মুখেই ক্যাপ্টেন কোহলির পিঠ বাঁচাতে নামে বোর্ড। যদিও এই কাণ্ডের ছায়া যে চ্যাম্পিয়ন্স ট্রফিতে দিব্যি পড়েছে তা বলার অপেক্ষা রাখে না। চলতি ওয়েস্ট ইন্ডিজ সফরেও তা প্রভাব ফেলবে বলে মত ক্রীড়া বিশেষজ্ঞদের।

Advertisement

পাকিস্তানের বিরুদ্ধে প্রথমে ব্যাটিং নিতে চেয়েছিলেন কুম্বলে, শোনেননি কোহলি ]

এই সিরিজই তাই কোহলির জবাব দেওয়ার মঞ্চ হয়ে দাঁড়িয়েছে। কিন্তু উত্তর দেওয়ার আগেই আরও এক প্রাক্তন ক্রিকেটারের কটাক্ষের মুখে তিনি। এবার কিংবদন্তি এরাপল্লি প্রসন্ন সরব হলেন কোহলির বিরুদ্ধে। তাঁর দাবি, কোহলি যদি নিজেকে বস মনে করেন, তাহলে টিমের আর কোচের কী দরকার? তাঁর দাবি, একজন ফিজিক্যাল ট্রেনার রাখলেই কাজ মিটে যাবে। কেননা কুম্বলের মতো কিংবদন্তি ক্রিকেটার যদি সম্মান না পান, তাহলে বাঙ্গার বা শ্রীধররা কোহলির বিরুদ্ধে মুখ খুলবেন কী করে? পাশাপাশি ক্যাপ্টেন কোহলির অধিনায়কত্ব নিয়েও প্রশ্ন তোলেন তিনি। তিনি বলেন, নিঃসন্দেহে কোহলি দক্ষ ক্রিকেটার, কিন্তুটা কতটা দক্ষ অধিনায়ক তা নিয়ে তাঁর সন্দেহ আছে। কুম্বলের অপমানজনকভাবে সরে যাওয়ার পর তাই তাঁর সাফ দাবি, একজন অধিনায়কের অ্যাটিটউড যদি এরকম হয়, তাহলে সেই টিমের আর কোচের কোনও প্রয়োজন নেই।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ