BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জানেন, ধোনির বিশ্বকাপ খেলা নিয়ে কী বললেন রবি শাস্ত্রী?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 14, 2017 2:19 pm|    Updated: September 14, 2017 2:19 pm

Will Mahendra Singh Dhoni play 2019 Cricket World Cup? Here’s Ravi Shastri’s clever answer

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে কি খেলতে দেখা যাবে মহেন্দ্র সিং ধোনিকে? গোটা দেশের ক্রিকেটভক্তদের মনের মধ্যেই এই প্রশ্নটি রয়েছে। ২০১১ সালে ভারতকে দ্বিতীয়বার বিশ্বকাপ জেতানো প্রাক্তন ভারত অধিনায়ক নিয়ে এবার সেই জল্পনারই অবসান ঘটালেন ভারতীয় দলের হেডকোচ রবি শাস্ত্রী। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি পরিষ্কার জানিয়ে দিলেন, আগামী বিশ্বকাপেও জাতীয় দলের জার্সি গায়ে দেখা যাবে মহেন্দ্র সিং ধোনিকে।

[অস্ট্রেলিয়া সিরিজের আগে বিরাট সম্পর্কে কী মনোভাব গিলেসপির?]

প্রাক্তন ভারত অধিনায়কের ভবিষ্যৎ নিয়ে যাবতীয় আলোচনা থামিয়ে শাস্ত্রী জানান, ‘টিম ম্যানেজমেন্ট ভারতীয় দল থেকে ধোনির মতো খেলোয়াড়কে ছাঁটার কথা কখনই ভাবতে পারে না। ৩৬ বছর বয়সে এসেও দলের সবচেয়ে ফিট খেলোয়াড়দের মধ্যে একজন ধোনি।’ পাশাপাশি ব্যাট হাতেও মাহির দুর্দান্ত ফর্মের উদাহরণ তুলে ধরেন তিনি। এরপরই সুনীল গাভাসকর, শচীন তেণ্ডুলকর, কপিল দেব-দের সঙ্গে একাসনে বসান রাঁচির রাজপুত্রকে। বলেন, ‘ধোনির মতো লেজেন্ডকে আপনি কোথায় খুঁজে পাবেন না। কপিল দেব, সুনীল গাভাসকর, শচীন তেণ্ডুলকরদের মতো সেরা ক্রিকেটারদের সঙ্গে একাসনে বসার যোগ্য সে। ক্রিকেটীয় কেরিয়ারে ধোনি যেসব কৃতিত্ব অর্জন করেছেন, তাঁর জন্য ওঁকে সম্মান জানানো উচিত।’

[জাহিরের সঙ্গে বিয়ের দিনক্ষণ ঠিক করে ফেললেন সাগরিকা]

এরপরই ধোনির উইকেট কিপিংয়েরও প্রশংসা করেন ভারতীয় দলের কোচ। বলেন, ‘বর্তমানে ফর্ম ও ফিটনেসের ব্যাপারে ধোনিই সেরা। ওয়ানডেতে ওর উইকেটকিপিংই অনেকের থেকে ভাল। ধোনির ফিটনেস এই মুহূর্তে দুর্দান্ত। শ্রীলঙ্কায় ব্যাট হাতে রান পেয়েছে। তবে ওখানে যেটা দেখেছেন, সেটা কেবল ট্রেলর। এখনও সিনেমা বাকি রয়েছে।’ এভাবে পারফর্ম করতে থাকলে ধোনিকে দল থেকে বাদ দেওয়া কঠিন হবে। শাস্ত্রীর কথায়, ‘এভাবে খেলে গেলে ২০১৯ বিশ্বকাপে ধোনির দলে থাকা কেউ আটকাতে পারবে না। মাহিকে ছাড়া কোনও দলই ভাবা যায় না।’ এদিকে যুবরাজ সিং ও সুরেশ রায়না-র দলে না থাকা নিয়ে বলেন, ‘যুবরাজ-রায়নার জন্য জাতীয় দলের দরজা কখনই বন্ধ হয়নি। তবে আগে ওদের ফিট হতে হবে।’ এর সঙ্গেই যোগ করেন, ‘আমাদের একটি সমস্যা রয়েছে। আগামিদিনে আমাদের অনেক গুলি ম্যাচ রয়েছে। তাই আমাদের কমপক্ষে ২০ থেকে ২৫ জন খেলোয়াড়কে তৈরি রাখতে হবে। কারণ সবার পক্ষে সব ধরনের ম্যাচে খেলা সম্ভব নয়।’ এরপর অধিনায়ক বিরাট কোহলিরও প্রশংসা করেন টিম ইন্ডিয়ার হেডস্যার। এদিকে, ক্রীড়া বিশেষজ্ঞদের ধারণা ধোনি সম্পর্কে শাস্ত্রীর এই দরাজ সার্টিফিকেট প্রমাণ করে দিল ২০১৯ বিশ্বকাপে প্রাক্তন অধিনায়কের জন্য জাতীয় দলের জায়গা পাকা।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে