BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দুধ দিচ্ছে না গরু, হরিয়ানা সরকারের উপহার ফেরালেন বক্সাররা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 6, 2018 11:14 am|    Updated: January 6, 2018 11:14 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় স্তরে পদক জেতায় রাজ্যের সুনাম বেড়েছে। আর তাই গত বছর নভেম্বরে ছ’জন মহিলা বক্সারকে গরু উপহার দিয়েছিল হরিয়ানা সরকার। যার পর কিছুটা বিতর্কও তৈরি হয়েছিল। তবে এবার ওই ছ’জন বক্সারের মধ্যেই তিনজন উপহারের গরু ফিরিয়ে দিয়েছে। শুনতে অবাক লাগলেও এমন ঘটনায় মুখ পুড়েছে হরিয়ানা সরকারের। কিন্তু কেন এমন সিদ্ধান্ত? জানা গিয়েছে, ওই তিন বক্সার অভিযোগ গরুগুলি দুধ দেয় না, তার বদলে কেবল লাথি মারে। যার জেরে আহত হয়ে পড়ছেন পরিবারের লোকজন। আর তাই তাঁরা এমন সিদ্ধান্ত নিয়েছেন।

[দলের স্বার্থে মুম্বই ইন্ডিয়ান্সের থেকে কম বেতন চাইলেন রোহিত]

গত বছর ১৯ থেকে ২৬ নভেম্বর গুয়াহাটিতে অনুষ্ঠিত জাতীয় বক্সিং চ্যাম্পিয়নশিপে হিসারের শশী চোপড়া, জ্যোতি গুলিয়া, ভিওয়ানির নীতু এবং সাক্ষী কুমার নিজেদের ক্যাটেগরিতে সোনা জিতেছিলেন। অন্যদিকে, পালওয়ালের বাসিন্দা অনুপমা এবং কাইথালের নেহা জিতেছিলেন ব্রোঞ্জ। এরপরই রোহতকের রাজীব গান্ধী স্পোর্টস কমপ্লেক্সে ওই ছ’জন বক্সারকে সম্মান জানিয়েছিল হরিয়ানা সরকার। সে রাজ্যের কৃষিমন্ত্রী ওম প্রকাশ ধানকার সবাইকে গরু উপহার দিয়েছিলেন। বলেছিলেন, গরুর দুধ খেলে মহিলা বক্সাররা খুবই উপকৃত হবেন।

[নিউল্যান্ডসে ভারতীয় পেসারদের দাপটে প্রথম দিনই ধাক্কা খেল দক্ষিণ আফ্রিকা]

যদিও মাত্র তিন মাসের মধ্যেই জ্যোতি, নীতু এবং সাক্ষী ইতিমধ্যে নিজেদের গরুগুলি ফেরত দিয়ে দিয়েছে। তাঁরা জানিয়েছে, গরুগুলি দুধ দেওয়ার পরিবর্তে তাঁদের বাড়ির লোককে আহত করে চলেছে। তাঁদের প্রত্যেকের বক্তব্য, প্রথমত গরুগুলি দুধ তো দিচ্ছেই না। তার বদলে শিং দিয়ে বাড়ির লোকজনদের আহত করে চলেছে। জ্যোতির কথায়, ‘আমার মা গরুটির পাঁচদিন ধরে দেখাশোনা করল। কিন্তু দুধ দেওয়ার বদলে সে মাকে তিনবার আঘাত করেছে। এমনকী মায়ের লিগামেন্টে চোটও লেগেছে। এরপরই আমরা ওই উপহার ফেরত দিয়ে দিয়েছে। গরু যদি দুধটাই না দিল, তাহলে আর লাভ কী। এর থেকে মোষপালন করা অনেক ভাল।’ একই সুর খেলোয়াড়দের কোচ এবং বাড়ির লোকেদের গলাতেও।

[বড় চমক, চলতি আইএসএল-এ কি খেলবেন রোবিনহো?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement