BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘রশিদকে আমরা ছাড়ব না’, কেন নরেন্দ্র মোদিকে এমন বার্তা আফগান প্রেসিডেন্টের?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 26, 2018 3:28 pm|    Updated: October 27, 2018 4:26 pm

Won’t give IPL hero Rashid Khan: Afghan President to PM Modi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যে দেশের পরতে পরতে বারুদের গন্ধ, যে দেশে সকালে ঘুম ভাঙে বোমা-গুলির আওয়াজে, সেই আফগানিস্তানে এখন একটা শব্দই প্রতিধ্বনিত হচ্ছে। রশিদ…রশিদ। বাইরের দেশে এসে মায়াজাল ছড়িয়ে দিয়েছেন তিনি। আর সেই মায়াজালে মোহিত ভারতবাসীও। ক্রিকেট টিমগেম, এই সংজ্ঞাকেই শুক্রবার রাতে ভুল প্রমাণ করে দিয়েছেন একার দক্ষতায়। আর তারপর থেকেই রশিদকে ভারতের নাগরিকত্ব দেওয়ার দাবি উঠেছে সোশ্যাল মিডিয়ায়। কিন্তু গর্বিত আফগানিস্তানের প্রেসিডেন্ট সাফ জানিয়ে দিলেন রশিদকে তিনি ছাড়বেন না।

[অনলাইনে মুক্তি পেল বিশ্বকাপের থিম সং, মন ভরল না ফুটবলপ্রেমীদের]

ব্যাটিং-বোলিং-ফিল্ডিং, কেকেআরের বিরুদ্ধে কোনও বিভাগেই নিজের প্রতিভার বিচ্ছুরণ ঘটাতে বাকি রাখেননি ১৯ বছরের ছেলেটি। অথচ ছোটবেলায় ভেবেই পেতেন না কীভাবে বাবার নজর এড়িয়ে ব্যাট-বল হাতে তুলে নেবেন। ভাগ্যিস সে কাজে সফল হয়েছিলেন। নাহলে গোটা বিশ্বের কাছে এমন প্রতিভা সুপ্তই থেকে যেত। আর এমন বিস্ময় স্পিনারকে পেয়ে দেশ যে কতটা গর্বিত, তা টুইট করে জানিয়ে দিলেন প্রেসিডেন্ট আশরাফ ঘানি। ইডেনে রশিদ শো দেখে মুগ্ধ প্রেসিডেন্ট মজা করে নিজের টুইটে বিশেষ বার্তাও দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। লেখেন, “আমাদের দেশের নায়ক রশিদ খান। ভারতীয়দের প্রতিও আমরা কৃতজ্ঞ আফগান খেলোয়াড়দের দক্ষতা প্রমাণের প্ল্যাটফর্ম দেওয়ার জন্য। রশিদ মনে করিয়ে দিল আফগানিস্তান কোন বিষয়ে সেরা। বিশ্বক্রিকেটের কাছে অমূল্য সম্পদ হয়ে রইল রশিদ। নরেন্দ্র মোদি, আমরা কিন্তু রশিদকে ছাড়ব না।”

তবে শুধু আফগান প্রেসিডেন্টই নন, রশিদের প্রশংসায় পঞ্চমুখ কিংবদন্তি ক্রিকেটাররাও। শচীন তেণ্ডুলকর তো বিশ্বসেরার আসনেই বসিয়েছেন তাঁকে। শচীন লিখেছেন, “আমি সবসময়ই মনে করে এসেছি রশিদ খান একজন ভাল স্পিনার। কিন্তু এখন বলতে কোনও দ্বিধা নেই যে ও টি-টোয়েন্টি ফরম্যাটে বিশ্বের সেরা স্পিনার। মনে রাখবেন, ও কিন্তু ভাল ব্যাটও করতে পারে।” এককালে বিশ্বের সেরা স্পিনার শেন ওয়ার্নও তাঁর প্রশংসা করে বলেছেন, “তোমার এনার্জি আর দক্ষতা দেখে দারুণ আনন্দ পেলাম। ফাইনালের জন্য অনেক শুভেচ্ছা।” রাহুল দ্রাবিড় থেকে আরপি সিং, প্রত্যেক ক্রিকেটারের মন জয় করতে সফল হয়েছেন রশিদ। আগামী মাসেই বেঙ্গালুরুতে আফগানিস্তানের বিরুদ্ধে টেস্টের বাইশ গজে নামবে টিম ইন্ডিয়া। আর রশিদ খানের বর্তমান ফর্ম সেই ম্যাচের উত্তেজনা অনেকখানি বাড়িয়ে তুলল।

[রশিদের স্পিনের ছোবলে কাত নাইটবাহিনী, ফাইনালে হায়দরাবাদ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে