Advertisement
Advertisement
World Cup 2023 ICC Cricket World Cup

World Cup 2023: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চিপকে প্রথম ম্যাচ ভারতের, ঘূর্ণি পিচের সাহায্য পাবে টিম ইন্ডিয়া

চিপকের দর্শকরা ভারতের দ্বাদশ ব্যক্তি।

World Cup 2023: India should get the help of turning pitch of Chepauk । Sangbad Pratidin
Published by: Krishanu Mazumder
  • Posted:June 27, 2023 4:54 pm
  • Updated:June 27, 2023 5:05 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপে অভিযান শুরু করছে ভারত (Indian Cricket Team)। ৮ অক্টোবর রোহিত শর্মা ব্রিগেডের প্রথম ম্যাচ। ভারতের দিকে তাকিয়ে ক্রিকেটপ্রেমীরা। কী করবে টিম ইন্ডিয়া? বিশ্বকাপ জিতলে অতীতের সব ব্যর্থতা ভুলে যাবেন সবাই।

অতীতে বহু স্মরণীয় ম্যাচ হয়েছে চিপকে (Chepauk)। চিপকের বাইশ গজ স্পিন সহায়ক। প্রথম একাদশ যদি ঠিকঠাক নির্বাচন করতে পারেন রোহিত এবং টিম ম্যানেজমেন্ট এবং পর্যাপ্ত স্পিন বিকল্প যদি থাকে প্রথম একাদশে, তাহলে চিপকে ভারত কিন্তু সুবিধাই পাবে।

Advertisement

[আরও পড়ুন: পুজোর পরেই কলকাতায় ক্রিকেট উৎসব, বিশ্বকাপে কী পেল ইডেন?]

দ্বাদশ ব্যক্তির সুবিধা সবসময়েই থাকবে ভারতের সঙ্গে। এই দ্বাদশ ব্যক্তিই হল চিপকের দর্শক। তাঁরাই ভারতের প্রাণশক্তি। গ্যালারি থেকে দর্শকদের শব্দব্রহ্ম এবং উৎসাহ মাঠের ভিতরে খেলোয়াড়দের উৎসাহিত করবে। আইপিএল চলার সময়ে সিএসকে ভক্তদের দেখা গিয়েছিল। তাঁরা চেন্নাই সুপার কিংসের দ্বাদশ ব্যক্তির কাজ করতেন। চেন্নাইয়ের মানুষ ঘরোয়া দলকে সাপোর্ট করেন। সর্বক্ষেত্রে নয়, কিছু কিছু ক্ষেত্রে চেন্নাইয়ের এই ক্রীড়াপ্রেমী দর্শকরা কিন্তু ম্যাচে পার্থক্য গড়ে দিতে পারেন।

Advertisement

যে কোনও খেলায়, যে কোনও ম্যাচে দর্শকরা খেলোয়াড়দের পারফরম্যান্সকে প্রভাবিত করতে পারেন। এই যদি সুবিধার দিক হয় ভারতের, তাহলে সমস্যারও দিক আছে। অক্টোবর-নভেম্বরে বৃষ্টি হয় চেন্নাইয়ে। এই বৃষ্টির জন্য কয়েকটি ম্যাচও পরিত্যক্ত হয়েছে অতীতে। অক্টোবরের গোড়ার দিকে বৃষ্টি আসে না চেন্নাইয়ে। এটা একদিকে ভাল খবর। এই সময়ে বৃষ্টিতে যদি চেন্নাই ভিজেও যায়, তাহলেও বড় সড় সমস্যা হওয়ার কথা নয়। কারণ চেন্নাইয়ের নিকাষী ব্যবস্থা খুবই ভাল।

[আরও পড়ুন: বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ সেই আহমেদাবাদেই, কবে কোথায় খেলবেন রোহিতরা?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ