BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ২৮ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Anubrata Mandal: কারাগারেও ভক্তি অটুট, কৌশিকী অমাবস্যায় আসানসোল জেলেই কালীপুজো দিলেন অনুব্রত

Published by: Sucheta Sengupta |    Posted: August 26, 2022 9:58 am|    Updated: August 26, 2022 10:09 am

Anubrata Mandal offers Kalipuja into Asansol Jail on Kaushiki Amabashya | Sangbad Pratidin

শেখর চন্দ্র, আসানসোল: কৌশিকী অমাবস্যা মানেই কালীভক্তদের কাছে অন্যতম পবিত্র দিন। তেমনই এক কালীভক্ত বীরভূমের (Birbhum) তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। গরু পাচার মামলায় জড়িত সন্দেহে সিবিআইয়ের (CBI) হাতে গ্রেপ্তার হয়ে তিনি আপাতত রয়েছেন আসানসোল সংশোধনাগারে। তবে জেলে বসে এবছরও তিনি অন্যান্যবারের মতোই কালীপুজো দিলেন। শুক্রবার সকালে স্নান করে জেলের ভিতরে ছোট্ট মন্দিরেই পুজো দিলেন অনুব্রত মণ্ডল।

গরু পাচার মামলায় (Cattle Smuggling case) সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হয়ে প্রথমে অনুব্রত মণ্ডল ছিলেন সিবিআই হেফাজতে, কলকাতার নিজাম প্যালেসে। পরে তাঁকে ফের আদালতে পেশ করলে জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়। সেইমতো এখন অনুব্রত আসানসোল সংশোধনাগারে রয়েছেন। সূত্রের খবর, সেখানে অন্যান্য বন্দিদের তুলনায় জেলে বাড়তি সুবিধা পাচ্ছেন। চিকিৎসা ব্যবস্থা রয়েছে, তাঁর সেল লাগোয়া শৌচালয়ও ব্যবহারের সুযোগ রয়েছে। আর শুক্রবার সকালে জেলের মন্দিরে পুজো দিতেও কোনও বাধা ছিল না অনুব্রতর।

[আরও পড়ুন: সম্পত্তি বৃদ্ধি মামলায় এবার নাম জুড়ল নাড্ডা-রাজনাথ-স্মৃতি ইরানিদেরও! চাপে বিজেপি]

জেল সূত্রে খবর, এদিন কৌশিকী অমাবস্যা (Kaushiki Amabashya) উপলক্ষে আসানসোল সংশোধনাগারে কালীপুজো দিলেন বীরভূমের তৃণমূল (TMC)সভাপতি। সকালে স্নানের পর তিনি পোশাক বদল করেন। এরপর সংশোধনাগারের মন্দিরে কালীপুজো দিতে চান বলে জানান অনুব্রত। সংশোধনাগার চত্বরেই হনুমান মন্দিরের পাশে রয়েছে মা কালীর ছবিও। এদিন সেখানে গিয়েই লাল জবার মালা, নকুলদানা, ধূপ দিয়ে পুজো দিলেন। 

[আরও পড়ুন: বিলকিসের ধর্ষকদের প্রত্যাবর্তনে ভয়ে কাঁটা গ্রামবাসী, এলাকা ছাড়ছেন স্বন্ত্রস্ত মুসলিমরা]

এমনিতে প্রতি বছরই এই বিশেষ দিনে তারাপীঠে গিয়ে মহাসমারোহেই মা তারার পুজো দেন অনুব্রত মণ্ডল। এমনকী তারাপীঠে এই বিশেষ পুজোর প্রচারে ফ্লেক্স, ব্যানারে অনুব্রত ছবিতে ছয়লাপ থাকে।  এবছর পরিস্থিতি একেবারেই ব্যতিক্রমী। আপাতত জেলবন্দি তিনি। তাই প্রচার থেকেও অনেকটাই দূরে। তবে তাতে আরাধনায় ছেদ পড়েনি। তাই ব্যবস্থা করে জেলের ভিতরেই কালীপুজো দিলেন অনুব্রত মণ্ডল। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে