Advertisement
Advertisement
Game

খেলায় কারচুপি, এক সপ্তাহে ৭১ হাজার গেমারকে নিষিদ্ধ করল ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া

প্রতারণার অভিযোগে এখনও অবধি ২৫ লাখ গেমারকে নিষিদ্ধ করেছে সংস্থা।

Battlegrounds Mobile India bans more than 71,000 players for cheating | Sangbad Pratidin
Published by: Kishore Ghosh
  • Posted:January 6, 2022 6:37 pm
  • Updated:January 6, 2022 6:37 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খেলায় কারচুপির ঘটনা গেমিংয়ের পৃথিবীত কম নেই। যে কোনও প্রকারে জেতাটাই অনেকেরই অন্যতম কৌশল। সেই পরিবেশ যাতে না হয় তার জন্য ফের কড়া ব্যবস্থা নিল গেমিং সংস্থা ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India)। মোবাইল গেম খেলায় প্রতরণার অভিযোগ ছিল কয়েক হাজার প্লেয়ারের বিরুদ্ধে। রেয়াত করল না সংস্থা । বন্ধ করা হল ওই সমস্ত গেমারদের অ্যাকাউন্ট। কার্যত নিষিদ্ধ ঘোষণা করা হল দোষী গেমারদের।

সংস্থা সূত্রে জানা গিয়েছে, ডিসেম্বর মাসের ২৭ তারিখ থেকে আজ অবধি মোট ৭১, ১১৬টি অ্যাকাউন্ট নিষিদ্ধ করা হয়েছে একাধিক অভিযোগের ভিত্তিতে। এদের বিরুদ্ধে খেলায় কারচুপির অভিযোগ তো ছিলই। সংস্থার আরও বক্তব্য, এদের কাজের প্রভাব পড়ছিল অন্য প্লেয়ারদের উপরে। সব মিলিয়ে এখনও পর্যন্ত দেশে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ২৫ লাখ অ্যাকাউন্ট নিষিদ্ধ হল।

Advertisement

[আরও পড়ুন: মুসলিম মহিলাদের পর এবার অনলাইনে অশালীন ছবি দিয়ে হিন্দু যুবতীদের বিক্রির চেষ্টা!]

উল্লেখ্য, গেমের পাবলিশার সংস্থা ক্রাফ্টন প্রতারণা ধরার জন্য আগেও একাধিক ব্যবস্থা নিয়েছে। উন্নত করা হয়েছে কারচুপি রোখার অত্যাধুনিক প্রযুক্তি। ক্রাফ্টন নিজের কাজ করছে বলেই প্রায় প্রতি সপ্তাহেই কিছু না কিছু অ্যাকাউন্টকে নিষিদ্ধ ঘোষণা করে থাকে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। উল্লেখ্য, বিভিন্ন থার্ড-পার্টি প্রোগ্রামের সাহায্য নিয়ে অসৎ ভাবে যে সব প্লেয়াররা বিজিএমআই জেতার চেষ্টা করেন, মূলত তাদেরই ক্রাফ্টন-এর রোষানলে পড়তে হয়। তবে, কিছু ক্ষেত্রে প্লেয়ারদের সতর্কও করে থাকে গেমিংয়ের বিখ্যাত সংস্থাটি। আরও কড় ব্যবস্থা নিতে সম্প্রতি ক্রাফ্টন-এর তরফে ঘোষণা করা হয়েছে, ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে চিহ্নিত প্রতারকদের এবার থেকে সম্পূর্ণ ভাবে হার্ডওয়্যারও ব্যান করা হবে।

Advertisement

এই বিষয়ে একটি বিবৃতি জারি করে পাবলিশার ক্রাফ্টন জানিয়েছে, “ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া আপনাকে একটি সুন্দর গেমিং পরিবেশ প্রদান করতে সদা তৎপর থাকে। অবৈধ প্রোগ্রামের ব্যবহার নির্মূল করতে চায় এই সংস্থা। ফলে কঠোর নিষেধাজ্ঞা বাস্তবায়নে সদা সচেষ্ট থাকে তারা।”

[আরও পড়ুন: আলবিদা BlackBerry, ৪ জানুয়ারি থেকে অকেজো হবে এই ব্র্যান্ডের সমস্ত ফোন]

এদিকে সম্প্রতি গেমে লগ-ইন করার সময় অস্বস্তিতে পড়েন বহু গ্রাহক। এইক্ষেত্রে ‘এরর’ মেসেজ আসছিল প্রোগ্রামে। সেই সমস্যা দূর করতে দ্রুত ব্যবস্থা নিচ্ছে বলে জানিয়েছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া কর্তৃপক্ষ।        

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ