BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দীর্ঘদিন ধরে যৌন সম্পর্কে অস্বীকার, ডিভোর্স চাইতে পারেন স্বামী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 13, 2016 4:56 pm|    Updated: October 13, 2016 4:56 pm

Denying Sex to husband for a long time is Mental Cruelty, says Delhi HC

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিয়ে হয়েছে। একই ছাদের নিচে বাস। শারীরিক কোনও সমস্যাও নেই। অথচ স্বামীর সঙ্গে দীর্ঘদিন ধরে যৌন সম্পর্কে লিপ্ত হতে অস্বীকার করছেন স্ত্রী। কোনও কারণ ছাড়া স্ত্রীর এই ব্যবহারকে মানসিক নির্যাতন হিসেবে ধরা হবে। এই অভিযোগের ভিত্তিতে এবার ডিভোর্স চাইতে পারেন স্বামী।  বুধবার এক মামলার পরিপ্রেক্ষিতে এই রায় দিল দিল্লি হাই কোর্ট।

স্ত্রী সাড়ে চার বছর ধরে শারীরিক সম্পর্কে লিপ্ত হতে অস্বীকার করছে। এই অভিযোগে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন এক ব্যক্তি। ২০০১ সালে বিয়ে হয় ওই ব্যক্তির। ২০১৩ সালে যখন নিজের অভিযোগ ট্রায়াল কোর্টে জানান, সেই সময় ১০ ও ৯ বছরের দুই সন্তানের পিতা তিনি। তাঁর অভিযোগ, গত সাড়ে চার বছর ধরে স্ত্রী তাঁকে কাছেই ঘেঁষতে দেন না। পরিবারের অন্যান্যদের সঙ্গেও দুর্ব্যবহার করেন। ‘হিন্দু ম্যারেজ অ্যাক্ট, ১৯৫৫’র ভিত্তিতে ডিভোর্স চেয়েছিলেন তিনি। তবে ট্রায়াল কোর্ট স্বামীর অভিযোগ খারিজ করে দেয়।

এরপরই দিল্লি হাই কোর্টে বিবাহ বিচ্ছেদের মামলা করেন হরিয়ানার ওই ব্যক্তি। সেই মামলার পরিপ্রেক্ষিতেই বিচারপতি প্রদীপ নন্দ্রাযোগ ও প্রতিভা রানির ডিভিশন বেঞ্চ রায় দেয়, অকারণে দীর্ঘ সময় ধরে স্বামীর সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হতে স্ত্রী অস্বীকার করলে তা স্বামীর মানসিক নির্যাতন হিসেবে ধরা যেতেই পারে। এই অভিযোগের ভিত্তিতে স্বামী ডিভোর্স পেতেই পারেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে