BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারতীয়দের তুরস্ক যেতে নিষেধ করলেন সুষমা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 16, 2016 9:46 am|    Updated: July 16, 2016 9:46 am

Indian nationals should not travel to Turkey until situation is normal there: EAM Sushma Swaraj

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তুরস্কে নির্বাচিত সরকারের বিরুদ্ধে সেনাবাহিনীর একাংশ বিদ্রোহ ঘোষণা করেছে। সরকারি ও বিদ্রোহী সেনার সংঘর্ষে মৃতের সংখ্যা বেড়ে ৪২, খবর সে দেশের সরকারি গণমাধ্যমের। পরিস্থিতি শান্ত না হওয়া পর্যন্ত তুরস্কে কোনও ভারতীয়কে যেতে নিধেধ করলেন কেন্দ্রীয় বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। শনিবার সকালে এক টুইটে তিনি এ কথা জানিয়েছেন।

(তুরস্কে সেনা অভ্যুত্থানের চেষ্টা, নিহত ৪২)

বিদ্রোহী সেনারা গোটা দেশের দখল নেওয়ার দাবি করলেও রাষ্ট্রপতি রিসেপ তায়িপ এরদোয়ান সেই দাবি অস্বীকার করেছেন। ইস্তানবুল বিমানবন্দর এখনও সরকারপন্থী সেনার দখলে রয়েছে বলে প্রেসিডেন্ট দাবি করলেও বিমানবন্দর থেকে সমস্ত বিমানের ওঠা-নামা বাতিল করা হয়েছে। প্রেসিডেন্টের বাসভবনের সামনে জেট বিমান থেকে বোমাবর্ষণ করা হচ্ছে বলে দাবি সংবাদসংস্থা রয়টার্সের। প্রেসিডেন্সিয়াল প্যালেসে অনুপ্রবেশের চেষ্টা করলে ১৩ জন বিদ্রোহীকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন তুরস্কের এক শীর্ষ প্রশাসনিক কর্তা।

এই অবস্থায় সেখানে বসবাসকারী ভারতীয়দের বাড়ির বাইরে যেতে নিষেধ করে সুষমা অনুরোধ করেছেন, ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ রেখে চলার। তুরস্কে বসবাসকারী ভারতীয়দের জন্য হেল্পলাইন নম্বর চালু করেছে কেন্দ্রীয় বিদেশমন্ত্রক। আঙ্কারার জন্য নম্বরটি হল- +৯০৫৩০৩১৪২২০৩ ও ইস্তানবুলের জন্য যোগাযোগের নম্বর হল +৯০৫৩০৫৬৭১০৯৫।

কী পরিস্থিতি ইস্তানবুলে, দেখুন ভিডিও: 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে