BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ওবামার কায়দায় আজ জনতার মুখোমুখি মোদি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 6, 2016 3:19 pm|    Updated: August 6, 2016 3:30 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নয়াদিল্লির ইন্দিরা গান্ধী স্টেডিয়াম কমপ্লেক্সে শনিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনগণের অভাব-অভিযোগ শুনবেন। মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার ঢঙে জনগণের সঙ্গে আলোচনা করবেন প্রধানমন্ত্রী।

সকাল ১০টা থেকে অনুষ্ঠান শুরু হয়ে গিয়েছে। অনুষ্ঠানে যোগ দেবেন বিভিন্ন কেন্দ্রীয় মন্ত্রী, নানান মন্ত্রকের উচ্চপদস্থ আধিকারিক, সংবাদমাধ্যম, তথ্য-প্রযুক্তি, সোশ্যাল মিডিয়া এবং সাধারণ নাগরিক প্রতিনিধিরা। অনুষ্ঠানের উদ্বোধন করেন কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। অনুষ্ঠানে বক্তব্যও পেশ করেন তিনি। নাগরিকদের সরকারি কাজকর্মের সঙ্গে যুক্ত করার লক্ষ্যে তৈরি ওয়েবসাইট MyGov.in-এর দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষ্যে ওয়েবসাইটটি কী করে আরও নাগরিক-বান্ধব করা যায়, তা নিয়ে আলোচনা করবেন প্রধানমন্ত্রী। এই পোর্টালের মাধ্যমে প্রধানমন্ত্রী প্রায়ই তাঁর ‘মন কি বাত’ অনুষ্ঠানে বিষয় নির্ধারণ করেন।

প্রধানমন্ত্রী আজ একটি অ্যাপও চালু করবেন। মাই গভ ওয়েবসাইটে প্রায় ৩৫ লক্ষ ২০ হাজার নথিভুক্ত সদস্য রয়েছেন। স্বচ্ছ গঙ্গা, কন্যা সন্তানের শিক্ষা, ডিজিটাল ইন্ডিয়া, খাদ্য নিরাপত্তা এবং সুস্থ ভারতের মত নানান বিষয়ে আলোচনার জন্য ফোরাম রয়েছে সেখানে। বিকেল পাঁচটা থেকে ছ’টা পর্যন্ত ওই অনুষ্ঠানে ভাষণ দেবেন মোদি। পাশাপাশি এক ভারত শ্রেষ্ঠ ভারত, নাগরিকের কর্তব্য, সরকারি কাজকর্ম নিয়ে বিভিন্ন কুইজের বিজয়ীদের পুরস্কার প্রদান করা হবে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement