৪ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বাংলাদেশে জঙ্গিহানায় মৃত ভারতীয় যুবতী তারিষি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 2, 2016 5:42 pm|    Updated: July 2, 2016 5:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিদেশিদের উপর টার্গেট করেই আইএস জঙ্গিরা হামলা চালিয়েছিল বাংলাদেশে। পণবন্দি ২০ জনকেই হত্যা করেছিল জঙ্গিরা। সে তালিকায় আছেন তারিষি জৈন নামে এক ভারতীয় যুবতীও। শনিবার এ খবর জানিয়ে গভীর শোকপ্রকাশ করেছেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।

গুলশন এলাকায় জঙ্গিহানায় এ পর্যন্ত মোট ২২ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। যাঁদের মধ্যে আছেন এক গোয়েন্দা বিভাগের কর্তা ও বনানি থানার ওসি। বাকি কুড়িজনই বিদেশি। জঙ্গিরা তাঁদের পণবন্দি করে রেখেছিল। কম্যান্ডোবাহিনী জঙ্গিদের নিকেশ করার আগেই কুড়িজনকেই হত্যা করেন তারা। শনিবার টুইট করে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ জানান এই তালিকায় আছেন তারিষি নামে এক ভারতীয় যুবতীও। ১৯ বছর বয়সি তারিষি আমেরিকান স্কুল ঢাকা থেকে পাস করে বর্তমানে বার্কলে বিশ্ববিদ্যালয়ে পাঠরতা ছিলেন। বাবার কাছে ঢাকায় তিনি ছুটি কাটাতে এসেছিলেন। তারিষির বাবা শ্রী সঞ্জীব জৈন দিল্লির বাসিন্দা। দীর্ঘদিন ধরে বাংলাদেশে পোশাকের ব্যবসা করতেন এবং ঢাকাতেই থাকতেন বলেও জানা গিয়েছে।

এ খবর দিয়ে গভীর শোকপ্রকাশ করেছেন বিদেশমন্ত্রী। তারিষির বাবার সঙ্গে কথা বলে বাংলাদেশে যাওয়ার ভিসা করানোরও বন্দোবস্ত করছেন তিনি। বিদেশমন্ত্রকসূত্রে খবর, এক ভারতীয় চিকিৎসকও পণবন্দি ছিলেন। বাংলায় কথা বলার দরুণ তাঁকে বাংলাদেশী বলেই ভেবে নেয় জঙ্গিরা। পরে তাঁকে ছেড়েও দেওয়া হয়।

বাংলাদেশে এই মর্মান্তিক অবস্থায় সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। সবরকম পরিস্থিতিতে প্রতিবেশী দেশের পাশে থাকার আশ্বাসও দিয়েছেন তিনি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement